মুক্তিপণ না পেয়ে শিশু সিনথিয়াকে হত্যা, গ্রেফতার ৩

সাভারের আশুলিয়ায় মুক্তিপণ না পেয়ে সিনথিয়া নামে এক ছয় বছরের শিশুকে হত্যার ঘটনা ঘটেছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিন জনকে গ্রেফতার করে পুলিশ। শিশুটির মরদেহ উদ্ধার ও আসামিদের গ্রেফতারের বিষয়ে নিশ্চিত করেছেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. হাচিব সিকদার।

এরআগে গত (৪ জানুয়ারি) নিখোঁজ হয় সিনথিয়া। পরে (৫ জানুয়ারি) থানায় একটি সাধারণ ডায়েরি করে তার পরিবার। ৭ জানুয়ারি তিনজকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামিদের তথ্যের ভিত্তিতে গতকাল রাতে আশুলিয়া থানাধীন খেজুর বাগান এলাকার সুয়েরেজ সংযোগের উপর থেকে সিনথিয়ার মরদেহ উদ্ধার করা হয়েছে।

নিহত সিনথিয়া নিলফামারী জেলার পঞ্চপুকুর গ্রামের মো. জসিনুরের মেয়ে। সিনথিয়া তার পরিবারের সঙ্গে আশুলিয়ার খেজুর বাগান এলাকায় নুর সরকারের বাড়িতে ভাড়া থাকত। পুলিশ সূত্রে জানা গেছে, গত ৪ জানুয়ারি সন্ধ্যায় নিখোঁজ হয় সে। পরের দিন এ ঘটনায় ভুক্তভোগীর পরিবার থানায় একটি নিখোঁজের ডায়েরি করলে সেদিন রাতে মুক্তিপণ দাবি করা হয়।

পরে তথ্য প্রযুক্তির সহায়তায় আশুলিয়ার খেজুর বাগান এলাকা থেকে অপহরণকারী কাদের ও তার বাবা-মাকে গ্রেফতার করে র‌্যাব। পরবর্তীতে গ্রেফতারকৃতদের দেয়া তথ্য অনুযায়ী রোববার রাতে খেজুর বাগান এলাকায় একটি সুয়ারেজ থেকে শিশু সিনথিয়ার লাশ উদ্ধার করা হয়।

আরো পড়ুন:
>একই জুতো অনেকদিন পরছেন, কখন পালটাবেন
>দ্রুত ক্ষত শুকাতে যা খাবেন
>পুলিশ আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুনের মেয়াদ বাড়ছে

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. হাচিব বলেন, খবর পেয়ে নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা, মুক্তিপণ না পেয়ে শিশু সিনথিয়াকে হত্যা করা হয়েছে বলে জানা গেছে। বিষয়টি নিয়ে সোমবার (০৯ জানুয়ারি) র‌্যাব-৪ মিরপুর কার্যালয়ে একটি ব্রিফিং করবে বলে জানা গেছে।

জানুয়ারি ০৯.২০২৩ at ১৭:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর