ভারতের কেরালায় অনলাইনে অর্ডার করা বিরিয়ানি খেয়ে তরুণীর মৃত্যু!

ছবি: সংগৃহীত

অনলাইনে অর্ডার দেওয়া বিরিয়ানি খেয়ে এক তরুণীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে ভারতের কেরালায়। এ ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন রাজ্যটির স্বাস্থ্যমন্ত্রী। কেরালের কাসারগড় জেলায় এ ঘটনা ঘটেছে। পুলিশের বরাতে আনন্দবাজার পত্রিকা বলছে, গত ৩১ ডিসেম্বর স্থানীয় একটি হোটেল থেকে অনলাইনে অর্ডার করে বিরিয়ানি এনেছিলেন ওই তরুণী।

পরিবারের দাবি, সেই বিরিয়ানি খাওয়ার পরই অসুস্থ হন ওই তরুণী। পরে তাকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে সেখান থেকে কর্নাটকের ম্যাঙ্গালুরুর একটি হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে গত ৬ দিন চিকিৎসাধীন থাকার পর তার মৃত্যু হয়। আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়, তরুণীর মৃত্যুর পর ওই হোটেলের বিরুদ্ধে অভিযোগ করেছে তার পরিবার। প্রাথমিকভাবে পুলিশের সন্দেহ, খাবারের বিষক্রিয়ার কারণে তরুণীর মৃত্যু হতে পারে। কাসারগড় জেলার এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, ফরেন্সিক রিপোর্ট পাওয়ার পরই বিষয়টি স্পষ্ট হবে।

আরো পড়ুন:
> ৯০ হাজার টাকা ছাড়ালো সোনার ভরি
> এসএসসি’র বৃত্তিতে এগিয়ে যশোর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়

এদিকে ওই তরুণীর মৃত্যু কীভাবে হয়েছে তা তদন্তের নির্দেশ দিয়েছেন কেরালের স্বাস্থ্যমন্ত্রী বীনা জর্জ। তিনি বলেছেন, খাদ্য নিরাপত্তা কমিশনারকে এ বিষয়ে তদন্ত করে রিপোর্ট দিতে নির্দেশ দেওয়া হয়েছে। জেলাশাসকও বিষয়টি খতিয়ে দেখছেন। হাসপাতালে চিকিৎসায় কোনো গাফিলতি ছিল কি না সেটাও খতিয়ে দেখা হচ্ছে। স্বাস্থ্যমন্ত্রী আরও জানিয়েছেন, যে হোটেলের খাবার খেয়ে বিষক্রিয়ার অভিযোগ উঠেছে, সেটি চিহ্নিত করে লাইসেন্স বাতিল করা হবে।

জানুয়ারি ০৭, ২০২৩ at ২১:০৮:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস