সিলেটে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষে আহত ১০

ছবি- সংগৃহীত।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষের সূত্রপাত ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। শুক্রবার (৬ জানুয়ারি) বেলা পৌনে তিনটার দিক থেকে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এই সংঘর্ষ শুরু হয়। ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। বর্তমানে সেখানকার পরিস্থিতি থমথমে রয়েছে।

পুলিশ জানায়, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বর্তমান সভাপতি আশিকুর রহমান ও সাধারণ সম্পাদক মো. এমদাদুল হোসেন বিকেলে কর্মীসভা ডেকেছিলেন। তবে দলের অন্য একটি বলয়ের নেতা-কর্মীরা সভা আয়োজন না করতে বলছিলেন। এ নিয়ে বিরোধের জেরে আজ শুক্রবার দুপুর থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উত্তেজনা চলছিল। একপর্যায়ে বেলা পৌনে তিনটার দিকে দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়।

আরো পড়ুন:
>ওবায়দুল কাদেরের বক্তব্য চলাকালে মঞ্চ ভেঙে আহত ৫
>বিরামপুর থানা পুলিশের বিশেষ অভিযানে আটক-১৯
>দেশ কোনো সংকটে নেই, সংকটে আছে বিএনপি: হানিফ

এ ঘটনার জের ধরে প্রায় আধ ঘণ্টা পর পিযুষ গ্রুপের নেতাকর্মীরা ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে ক্যাম্পাসে এলে অরুণ গ্রুপের সঙ্গে সংঘর্ষ হয়। এতে অন্তত ৭-৮ জন আহত হয়। এক পর্যায়ে পিযুষ গ্রুপের কর্মীরা পিছু হটলে অরুণ গ্রুপের কর্মীরা নগরীর জল্লারপাড়ে পিযুষের ব্যক্তিগত অফিস, দুটি দোকান ও একটি প্রাইভেট কার ভাঙচুর করে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে এই সংঘর্ষ হয় বলে এই পুলিশ কর্মকর্তা জানান।

জানুয়ারি ০৬.২০২৩ at ১৭:৫১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর