বোরোতে ৪১৩৫ কেজি ধানবীজ ও ৪১৭০ কেজি সার বিতরণ করেছে লিডার্স

ছবি: সংগৃহীত

আজ ০৫ জানুয়ারি (বৃহস্পতিবার) সকাল ১১ টায় বেসরকারি উন্নয়ন সংস্থা লিডার্স এর বাস্তবায়নে এবং লিভিংওয়াটার্স এর আর্থিক সহযোগিতায় লিডার্স এর সেন্টার ফর কোস্টাল ক্লাইমেট রেজিলিয়েন্ট সেন্টারে দুর্যোগপীড়িত ৪১৯ জন কৃষকের মাঝে ৪১৩৫ কেজি ধানবীজ ও ৪১৭০কেজি সার বিতরণ করা হয়েছে।

উক্ত বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বীজ ও সার বিতরণ উদ্বোধন করেন ৭নং মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অসীম মৃধা, সভাপতিত্ব করেন লিডার্স এর নির্বাহী পরিচালক মোহন কুমার মন্ডল, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপসহকারী কৃষি কর্মকর্তা মো. জামাল হোসেন, ১, ২, ৩ নং ওয়ার্ড এর ইউপি সদস্য নিপা চক্রবর্তী, ১নং ওয়ার্ড এর ইউপি সদস্য হরিদাস হালদার, লিডার্স এর মনিটরিং অফিসার রনজিৎ কুমার মন্ডল, নলেজ এ্যান্ড রিসার্স ম্যানেজার কৌশিক রায় প্রমূখ।

আরো পড়ুন:
> তালার খেশরা ইউনিয়নে টিসিবির পণ্য বিতরণে ব্যাপক অনিয়ম
> বেড়ায় ফেন্সিডিলসহ এক মহিলা মাদক ব্যবসায়ী আটক

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন লিডার্স এর সিনিয়র ফিল্ড ফ্যাসিলিটেটর সম্পা বিশ্বাস। জলবায়ু পরিবর্তনের কারনে দুর্যোগ পূর্বের চেয়ে বেড়েছে। দুর্যোগের ক্ষয়-ক্ষতি কাটিয়ে উঠতে এবং দুর্যোগ সহনশীল কৃষি উৎপাদন বৃদ্ধিতে এবং কৃষকদের উব্দুদ্ধ করতে রোরো মৌসুমে লবণ সহনশীল ব্রি ধান-৬৭ বিতরণ করা হয়েছে। প্রধান অতিথি বলেন, লিডার্স প্রতিবছর কৃষকদের বিভিন্ন প্রযুক্তি, বীজ, সার ইত্যাদি সহযোগিতা করে আসছে।

এরই ধারাবাহিকতায় এ বছরও কৃষকদের সহযোগিতা করছে। তিনি কৃষকদের এই বীজের মাধ্যমে উৎপাদন বাড়াতে আহ্বান জানান। কৃষকদের পাশে থাকার জন্য লিডার্স এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

জানুয়ারি ০৫, ২০২৩ at ২০:০৭:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস