নওগাঁয় ভেজাল ৫শ ৯ মন গুড় ধ্বংস, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

নওগাঁর মহাদেবপুরে র‌্যাব ও জাতীয় ভোক্ত অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল গুড় তৈরি ও বিক্রি করার অপরাধে ৪ গুড় ব্যবসায়ীকে ১লক্ষ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার বেলা ১২টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত অভিযান চালিয়ে ভেজাল গুড় তৈরির উপকরণসহ ৫শ ৯ মন গুড় ধ্বংস করেন। জানা যায়, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মো. মোস্তফা জামান এবং সিনিয়র সহকারি পুলিশ সুপার মো. মাসুদ রানা ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

জয়পুরহাট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. রুবেল আহমেদের নেতৃত্বে ৫শ ৯মন ভেজাল গুড়, ১শ ৭৪মন চিনির শিরা, ৬ কেজি ক্ষতিকর রং, ২কেজি হাইড্রোজেনসহ অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল গুড় উৎপাদন এবং বিপনন করার অপরাধে “বুলেট গুড় কারখানা” এর মালিক মো. বুলেট হোসেনকে ৩০ হাজার টাকা, ‘আমজাদ গুড় ঘর’ এর মালিক শ্রী প্রদীপ মন্ডলকে ৩০ হাজার টাকা।

আরো পড়ুন:
>বেড়ায় তীব্র শীতে স্বাভাবিক জীবন ব্যাহত, হাসপাতালে বাড়ছে রোগীর চাপ
>বিস্ফোরক মামলায় বদলগাছী বিএনপির নয় নেতা কারাগারে

“মালেক গুড় ঘর” এর মালিক মোঃ মালেককে ২০ হাজার টাকা, ‘জামাল গুড়ের আড়ৎ’ এর মালিক মো. জামাল হোসেনকে ৮০ হাজার টাকাসহ মোট ১ লক্ষ ৬০ হাজার টাকা জরিমানা প্রদান করেন এবং উক্ত ভেজাল গুড়সহ ভেজাল গুড় তৈরীর উপাদানসমূহ ধ্বংস করেন।র‍্যাব আরও জানান, উক্ত ৪টি প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল গুড় উৎপাদন ও বিক্রি করতো বলে জনসম্মুখে স্বীকার করেন।

জানুয়ারি ০৫.২০২৩ at ১৫:০১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর