কালীগঞ্জে জমকালো আয়োজনে ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্টা বাষিকী উদযাপন

ব্যাপক উৎসাহ উদ্দিপনা ও জমকালো আয়োজনের মধ্যে দিয়ে কালীগঞ্জে বাংলাদেশ ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্টা বাষিকী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে ব্যানার পোষ্টারে সরকারী ভূষনস্কুল মাঠ সাজানো হয় বর্নিল সাজে। মাঠজুড়ে বসে বিভিন্ন ষ্টল ও নাগরদোলা। বুধবার দিনব্যাপি প্রতিষ্টাবাষিকীর বিভিন্ন কর্মসূচীর মধ্যে ছিল দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা, কেক কাটা ও সন্ধ্যায় মনোজ্ঞ ব্যান্ড শোর আয়োজন করা হয়।

দিনের শুরুতেই সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন পর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান শেষে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের উপস্থিতিতে ছাত্রলীগের কয়েক হাজার নেতাকর্মীদের অংশগ্রহনে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে ভূষনস্কুলে এসে শেষ হয়। এরপর দুপুরে ভূষন স্কুল মাঠে ছাত্রলীগের উপজেলা শাখার সাবেক ছাত্রী বিষয়ক সম্পাদিকা মুমতারিন ফেরদৌস ডরিনের সভাপতিত্বে আলোচনা সভা শুরু হয়।

এতে প্রধান অতিথি ছিলেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আনোয়ারুল আজীম আনার। বিশেষ অতিথি ছিলেন কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু, কালীগঞ্জ পৌর আ’লীগের সাংগাঠনিক সম্পাদক পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যন শিবলী নোমানী ও সাধারন সম্পাদক জাহাঙ্গীর হোসেন সোহেল।

আরো পড়ুন:
>যশোরে দুদিন সূর্যের দেখা নেই, শীতে কাঁপছে জেলার মানুষ
>ওপার বাংলায় স্টেজ শোতে গান গাইলেন অপু বিশ্বাস
>গাইবান্ধা-৫ উপনির্বাচনে নৌকার প্রার্থী রিপন বিজয়ী

প্রধান অতিথি এমপি আনার তার ভাষনে বলেন, ইতিহাস ঐতিহ্য সমৃদ্ধ বাংলাদেশ ছাত্রলীগ। জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শে গড়া এ সংগঠনের সকল নেতা কর্মীকে দেশ ও দেশের মানুষের কল্যানে কাজ করতে হবে। বঙ্গবন্ধু কন্যা জননেত্রি শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের পর এবার স্মার্ট বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন। তার স্বপ্ন পূরনে বাংলাদেশকে উন্নত বিশে^ রুপ দিতে ছাত্রলীগকেই অগ্রনী ভূমিকা পালন করতে হবে।

কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগাঠনিক সম্পাদক রিয়াজ মোল্ল্যার সঞ্চালনায় সভাতে আরও বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যন শাহানাজ পারভীন, আ’লীগনেতা ইউপি চেয়ারম্যান ওহিদুজ্জামান ওদু, আবুল কালাম আজাদ, রাজু আহম্মেদ রনি লস্কর, আলী হোসেন অপু, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইসরাইল হোসেন, সাবেক সাধারন সম্পাদক মনির হোসেন সুমন, পৌর যুবলীগের আহব্বায়ক শফিকুজ্জামান রাসেল সহ বিভিন্ন ইউনিয়ন কমিটির নেতৃবৃন্দ। শেষে সন্ধ্যায় প্রতিষ্টাবার্ষিকীর কেক কাটা শেষে এক ব্যান্ড শো সঙ্গীত অনুষ্টানের আয়োজন করা হয়। এতে ঢাকার নামী শিল্পিরা গান পরিবেশন করবেন।

জানুয়ারি ০৪.২০২৩ at ২১:৪০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর