কালীগঞ্জে শ্রমিক লীগের সম্পাদক, হামীমকে কারণ দর্শানোর নির্দেশ

গাজীপুরের কালীগঞ্জ উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো. মেরাজুল কবির হামীম গঠনতন্ত্র বিরোধী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন জেলা কমিটি। জাতীয় শ্রমিক লীগ কালীগঞ্জ উপজেলা সূত্রে জানা যায়, গাজীপুরের কালীগঞ্জে উপজেলা জাতীয় শ্রমিক লীগে কার্যকরী কমিটির সভাপতি মো. ইউসুফ আলী ও সাধারণ সম্পাদক মো. মেরাজুল কবির হামীম।

ইদানিং কালীগঞ্জ শ্রমিক লীগের কতিপয় নামধারী ব্যক্তি নিজেদের স্বার্থ হাসিলের উদ্দেশ্যে ভূযা সভাপতি ও সাধারণ সম্পাদক সেজে বিভিন্ন স্থানে বিল বোর্ড, ফেস্টুন ও ব্যানার স্থাপন সহ ফেইসবুকে স্ট্যাটাস দিয়ে যাচ্ছেন। ফলে কালীগঞ্জে সাংসদ মেহের আফরোজ চুমকি এর বিল বোর্ড অন্যভাবে মূল্যায়ন করছেন। এ বিষয়ে গাজীপুর জাতীয় শ্রমিক লীগের সভাপতি ও সাধরাণ সম্পাদক যৌথ বিবৃতির মাধ্যমে ভূয়া সভাপতি ও সাধারণ সম্পাদক দাবী করে বিভিন্ন স্থানে বিল বোর্ড।

ফেস্টুন ও ব্যানার স্থাপন সহ ফেইসবুকে স্ট্যাটাস দ্রুত অপসারনের জন্য নির্দেশ দিয়েছেন। অন্যথায় তাদের বিরুদ্ধে গঠণতন্ত্রের ১৭ নং ধারা ও ক, খ, গ উপধারা লঙ্গনের দায়ে ইকবাল হোসেন ভান্ডারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথা বলেন। অন্যদিকে কালীগঞ্জে উপজেলা জাতীয় শ্রমিক লীগে কার্যকরী কমিটির সাধারণ সম্পাদক মো. মেরাজুল কবির হামীম চলমান কমিটির সাধারণ সম্পাদক থাকাবস্থায় তার ছবি ভূয়া বিল বোর্ডে কেন ছাপা হয়েছে। তিনি কেন প্রতিবাদ করেননি এবং জাতীয় শ্রমিক লীগ গাজীপুর জেলা কমিটিকে তা অবহিত করেননি। পক্ষান্তরে মো. মেরাজুল কবির হামীম গঠণতন্ত্রের ১৭ নং ধারা ও ক, খ, গ উপধারা লঙ্গন করেছেন।

আরো পড়ুন:
>সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন হবে: প্রধানমন্ত্রী
>জাবিতে যৌন নিপীড়ন সংক্রান্ত অভিযোগ কমিটির কার্যালয় উদ্বোধন 

বিধায় কেন তাকে সাধারণ সম্পাদকের পদ থেকে অপসারন করা হবে না তাহা আগামী ৬ ডিসেম্বরের মধ্যে লিখিত ভাবে জবাব দেওয়ার জন্য জাতীয় শ্রমিক লীগ গাজীপুরের দপ্তর সম্পাদক তমিজ উদ্দিন আহমেদ স্বাক্ষরিত পত্রের মাধ্যমে নির্দেশ প্রদান করেছেন। এ বিষয়ে অভিযুক্ত ইকবাল হোসেন ভান্ডারীকে মোবাইল ফোনে জানতে চাইলে, তিনি বলেন আমি একটি হাসপাতালে আছি। পরে কথা বলব বলে ফোন কেটে দেন।

এ বিষয়ে সাধারণ সম্পাদক মো. মেরাজুল কবির হামীম বলেন, মো. ইকবাল হোসেন ভান্ডারী স্বীয় স্বার্থ হাসিলের উদ্দেশ্যে আমাকে সভাপতি ও মো. ইকবাল হোসেন ভান্ডারী সাধারণ সম্পাদক সেজে বিভিন্ন স্থানে বিল বোর্ড, ফেস্টুন ও ব্যানার স্থাপন সহ ফেইসবুকে স্ট্যাটাস দিয়েছেন কি না আমি তা জানিনা। জাতীয় শ্রমিক লীগ গাজীপুর জেলা কমিটি এ বিষয়ে আমাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন তাও আমি জানিনা।

জানুয়ারি ০৪.২০২৩ at ১৬:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর