দিনাজপুরে অবৈধ ইট ভাটায় অভিযানে, ৪ লক্ষ টাকা জরিমানা

জেলা প্রশাসন, দিনাজপুর ও পরিবেশ অধিদপ্তর, দিনাজপুর জেলা কার্যালয়ের যৌথ উদ্যোগে সোমবারে দিনাজপুর জেলার বোচাগঞ্জ উপজেলায় ছাড়পত্র বিহীন অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা, বোচাগঞ্জ ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাবা ছন্দা পালের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। অভিযানে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত ২০১৯) অনুসারে বিভিন্ন ধারার লঙ্ঘনের দায়ে ২ টি ইটভাটা থেকে মোট ৪ লক্ষ টাকা অর্থদন্ড ধার্য ও আদায় করা হয়।

মেসার্স এইচ কে ব্রিকস ও মেসার্স এম বি ব্লকিস, মাহেরপুর, বোচাগঞ্জ, দিনাজপুর এই দুইটি ইট ভাটায় প্রত্যেককে ২ লক্ষ টাকা করে মোট ৪ লক্ষ টাকা অর্থদন্ড ধার্য ও আদায় করা হয়। এবং স্কেভেটরের সাহায্যে কাচা ইট গুড়িয়ে দেয়া হয়।

মোবাইল কোর্টে প্রসিকিউশন এর দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর, দিনাজপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক এ, কে, এম, ছামিউল আলম কুরসি।

আরো পড়ুন :
>>প্রাথমিকে বৃত্তি পাবে সাড়ে ৮২ হাজার শিক্ষার্থী
>>‘রোহিঙ্গাদের সহায়তায় জিহাদের পরিকল্পনা করে জঙ্গিরা’

সহকারী পরিচালক এ.কে.এম. ছামিউল আলম কুরসি বলেন, মহামান্য হাইকোর্টের আদেশ বাস্তবায়নে ছাড়পত্র বিহীন অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান একটি চলমান প্রক্রিয়া।

এসব ছাড়পত্র বিহীন অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। অভিযানে উপজেলা নির্বাহী কর্মকর্তা, বোচাগঞ্জ ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাবা ছন্দা পাল ইট ভাটাসমূহ সম্পূর্নরুপে বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন।

জানুয়ারি ০২.২০২৩ at ২০:২০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর