জামজমকভাবে অনুষ্ঠিত হলো ঘোড় দৌড় প্রতিযোগীতা

ঠাকুরগাঁওয়ে অনুষ্ঠিত হয়ে গেল ঘোড় দৌড় প্রতিযোগীতা। আর এ ব্যতিক্রমী খেলা দেখতে হাজার হাজার মানুষ মিলিত হয় খেলার মাঠে। প্রতিযোগিতায় অংশ নেয়া ঘোড়ার দুরন্ত প্রনায় মেতে উঠেন সব বয়সীয়া।

করোনার পর ব্যতিক্রমী ঘোড় দৌড় খেলা দেখতে সাধারণ মানুষের উপস্থিতি ছিল চোখে পরার মত।
মাঠের ভেতর নির্দিস্ট সীমারেখায় একের পর এক ঘোড় দৌড় মনকারে সবার।

দীর্ঘ দিন পর এমন আয়োজন গ্রামাঞ্চলের মানুষের বাড়তি বিনোদন দিয়েছে। নওগাঁ, নীলফামারী, পঞ্চগড়,দিনাজপুর, ঠাকুরগাঁওসহ দুর-দুরান্ত থেকে ঘােড়া নিয়ে আসেন প্রতিযোগীরা।

চাষি ক্লাবের উদ্যোগে ঠাকুরগাঁও সদর উপজেলার সালন্দর ইউনিয়নের বিলপাড়া মাঠে সকাল থেকেই হাজার হাজার নারী-পুরুষসহ সববয়সীরা উপস্থিত হয় ঘোড় দৌড় প্রতিযোগিতা দেখতে। আর আয়োজিত ঘোড় দৌড় খেলা দেখতে পেরে খুশি স্থানীয়রা। পাশাপাশি আগামীতেও এমন আয়োজনের দাবি তাদের।

আরো পড়ুন :
>সংবর্ধনা নিয়ে জিপিএ ৫ পাওয়া খানসামার দিয়া মনি, বেড়াতে গিয়ে সড়ক দূর্ঘটনায় নিহত 
>নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন, কালীগঞ্জ রিপোর্টাস ইউননিটির যুগ্ম সাধারণ সম্পাদক

এ বিষয়ে আয়োজক কমিটির প্রধান ও সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ফজলে এলাহী মুকুট চৌধুরী জানান, আগামীতে তিনদিন ব্যাপি গ্রামীন মেলার আয়োজন করা হবে। আর সেখানে আরো জাকজমকভাবে ঘোড় দৌড় প্রতিযোগীতার আয়োজন থাকবে বলে আশ্বাস দেন।

এ খেলায় দেশের বিভিন্ন জেলা থেকে প্রায় ৩০ টি ঘোড়া প্রতিযোগিতায় অংশ নেয়। খেলায় প্রথম হয় নীলফামারী জেলার হাসিবুর ইসলাম। পরে আমন্ত্রিত অতিথিরা বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। হাতে পুরস্কার তুলে দেন।

জানুয়ারি ০১.২০২৩ at ২১:১৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এমএইচ