মেক্সিকোয় সড়ক দুর্ঘটনায় নিহত ১৫

ছবি- সংগৃহীত।

মেক্সিকোর মধ্যাঞ্চলে একটি কার নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ১৩ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরও ১০ জন। দেশটির কর্তৃপক্ষ স্থানীয় সময় শনিবার (২৯ জানুয়ারি) এ তথ্য নিশ্চিত করেছে। এক টুইট বার্তায় জেলিস্কো রাজ্যের জরুরি সহায়তা বিভাগ জানিয়েছে, দুর্ঘটনাস্থলেই প্রাণ হারান দুই শিশুসহ ১২ জন। হাসপাতালে নেওয়ার পর মারা যান আরও একজন। দুর্ঘটনার সময় কারের ভেতরে আটকা পড়েন ৭ জন।

দুর্ঘটনাটি ঘটে লাগোস দে মোরেনো শহরের কাছের একটি হাইওয়েতে। এটি কেন্দ্রীয় রাজ্য গুয়ানাজুয়াতো এবং জালিস্কোকে সংযুক্ত করেছে। এমন একটি সময় এ দুর্ঘটনা ঘটলো যখন ক্যাথলিক তীর্থযাত্রীরা প্রায়শই নিকটবর্তী শহর সান জুয়ান দে লস লাগোসের একটি মন্দির দর্শনে যান।

প্রতিবেশী রাজ্য গুয়ানাজুয়াতোর কর্মকর্তারা শনিবার জানিয়েছেন, বাসটির সব যাত্রীই তাদের রাজ্যের লিও শহরের বাসিন্দা। তারা সবাই মিলে পার্শ্ববর্তী নায়াত্রিতে দল বেধে সমুদ্র উপকূলে ছুটি কাটাতে গিয়েছিলেন।
আরও পড়ুন: মেক্সিকোতে বন্দুক হামলায় নিহত ৯

নায়াত্রির কৌসুঁলি জানিয়েছেন, দুর্ঘটনাটি ঘটেছে শুক্রবার। নায়াত্রির একটি গ্রাম্য রাস্তায় এই দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে চার শিশুও রয়েছে। আহতরা কী অবস্থায় রয়েছেন সেই বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো তথ্য জানায়নি স্থানীয় কর্তৃপক্ষ। তবে তাদের হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানিয়েছেন কৌসুঁলি।

আরো পড়ুন :
>নতুন বছরে অর্থনীতির গতি বাড়াবে বঙ্গবন্ধু টানেল
>১ জানুয়ারি থেকে, ৩টি শ্রেণিতে নতুন শিক্ষাক্রম শুরু

স্থানীয় সংবাদমাধ্যমগুলোর বরাত দিয়ে এবিসি নিউজ জানিয়েছে, যাত্রীবাহী বাসটি নায়াত্রির সমুদ্র উপকূলবর্তী শহর গুয়ায়াবিতোস থেকে লিওতে ফিরছিলেন। ফেরার পথেই বাসটি দুর্ঘটনার কবলে পতিত হয়। দুর্ঘটনার কারণ জানতে তদন্ত চলছে।

মেক্সিকোয় ছুটির মৌসুমে মধ্যবর্তী অঞ্চলগুলো থেকে বাস ভাড়া করে দলবল নিয়ে সমুদ্র তীরে গিয়ে ছুটি কাটানো খুবই সাধারণ বিষয়। হতাহত হওয়া দলটিও ছুটি কাটাতেই একটি বাস ভাড়া করে গিয়েছিল গুয়ায়াবিতোসের সমুদ্র সৈকতে।

জানুয়ারি ০১.২০২৩ at ১১:২৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এমএইচ