যশোর-চুয়াডাঙ্গাসহ ৪ জেলায় বইছে শৈত্যপ্রবাহ

যশোর ও চুয়াডাঙ্গাসহ দেশের চার জেলায় শুক্রবার (৩০ ডিসেম্বর) বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। বৃহস্পতিবার ( ২৯ ডিসেম্বর) থেকে দেশের পাঁচ জেলায় শৈত্যপ্রবাহ শুরু হয়। তবে আজ চার জেলায় শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। শুক্রবার সকালে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এমনটাই জানায়।

এদিকে, শুক্রবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল চুয়াডাঙ্গায় ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। তবে শুক্রবার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

বৃহস্পতিবার রাজশাহী, পাবনা, নওগাঁ, নীলফামারী ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যায়। আর শুক্রবার নওগাঁ, পঞ্চগড়, যশোর ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

আরো পড়ুন :
>যুগপৎ আন্দোলন : ঢাকায় বিএনপির গণমিছিল
>পেলেকে নিয়ে যা লিখলেন মেসি-রোনালদো
>দ্বিতীয় দিনেও মেট্রোরেল ভ্রমণের অপেক্ষা

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, তাপমাত্রা ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকলে তাকে মৃদু শৈত্যপ্রবাহ, ৬ থেকে ৮ ডিগ্রির মধ্যে থাকলে মাঝারি শৈত্যপ্রবাহ বলে। আর তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে গেলে তাকে তীব্র শৈত্যপ্রবাহ বলে।

শুক্রবার সকালে চুয়াডাঙ্গায় ৯ দশমিক ৮, নওগাঁর বদলগাছীতে ১০, যশোরে ১০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার রেকর্ড করা হয়েছে।

ডিসেম্বর ৩০.২০২২ at ১৩:৪৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর