পেলেকে নিয়ে যা লিখলেন মেসি-রোনালদো

ছবি- সংগৃহীত।

পৃথিবীকে বিদায় জানালেন ফুটবলের সম্রাট পেলে। প্রাণঘাতী ক্যান্সারের সঙ্গে লড়াই করে ৮২ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ব্রাজিলিয়ান কিংবদন্তি। তার মৃত্যুতে শোকের চাদরে ঢাকা পড়েছে ফুটবল বিশ্ব। পেলের এই বিদায় মেনে নিতে কঠিন হয়ে পড়েছে অনেকের কাছেই।

তবে পেলে বেঁচে থাকবেন তার কীর্তির মাধ্যমে, তার ভক্তের মাধ্যমে। তিন বিশ্বকাপ জেতা এই ফুটবলারের খেলা হয়তো অনেকেই সরাসরি দেখেননি, কিন্তু ইন্টারনেটের যুগ আসার পর পেলের খেলা দেখে মুগ্ধ হননি এমন মানুষ খুব কমই আছে। ক্রিস্টিয়ানো রোনালদোও ব্যতিক্রম নন।

পেলের মৃত্যু নিয়ে সময়ের অন্যতম সেরা ফুটবলার লেখেন, ‘সমস্ত ব্রাজিল এবং বিশেষ করে পেলের পরিবারকে সমবেদনা জানাই। এই মুহূর্তে গোটা ফুটবলবিশ্ব যে কষ্টের মধ্যে দিয়ে যাচ্ছে তাতে শুধু একটা শোকবার্তা যথেষ্ট নয়। রাজাকে শুধু বিদায় জানালে হবে না। কয়েক কোটি মানুষের অনুপ্রেরণা পেলে অতীত, বর্তমান এবং ভবিষ্যতেও প্রাসঙ্গিক হবে।

আমাকে যে ভালবাসা আপনি দিয়েছেন তা আমি চেষ্টা করেছি আপনাকে ফিরিয়ে দিতে। তা আমাদের মধ্যে যত দূরত্বই থাকুক না কেন। তাকে আজীবন মনে রাখা হবে এবং আমার মতো সব ফুটবল ভক্তের মধ্যে বেঁচে থাকবেন তিনি। শান্তিতে ঘুমান রাজা।

আরো পড়ুন :
>দ্বিতীয় দিনেও মেট্রোরেল ভ্রমণের অপেক্ষা
>সেন্সর বোর্ড আটকে দিয়েছে শাহরুখের ‘পাঠান’
>কমেছে মোটা চালের দাম, সবজি-ডিমেও স্বস্তি

রোনালদোর মতো মেসিও লেখেছেন, ‘শান্তিতে ঘুমান পেলে। ’ বর্তমান সময়ের যার মধ্যে পেলের ছায়া দেখা যায় সেই কিলিয়ান এমবাপ্পেও শোকাতুর। পিএসজির ফরোয়ার্ড লেখেন, ফুটবলের রাজা বিদায় নিয়েছেন, তবে তাঁকে ভোলা যাবে না। শান্তিতে ঘুমান রাজা।

ডিসেম্বর ৩০.২০২২ at ১১:৪৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর