দ্বিতীয় দিনেও মেট্রোরেল ভ্রমণের অপেক্ষা

ছবি- সংগৃহীত।

স্বপ্নের মেট্রোরেলে চড়তে সকাল থেকেই যাত্রীদের দীর্ঘ লাইন দেখা গেছে। সকাল ৮ টায় আগারগাঁও থেকে মেট্রোরেলের প্রথম ট্রিপ ছেড়ে গেছে দিয়াবাড়ির উদ্দেশ্যে। তবে তার ২ ঘণ্টা আগে থেকেই দীর্ঘ লাইন জমে গেছে। কেউ প্রয়োজনে, কেউ ভ্রমণের উদ্দেশ্যে মেট্রোরেলে চড়তে এসেছেন। শীত উপেক্ষা করে সকাল থেকেই বন্ধু বান্ধব, পরিবার পরিজন নিয়ে লাইনে দাঁড়িয়েছেন নগরবাসী।

শুক্রবার (৩০ ডিসেম্বর) সকালে আগারগাঁও মেট্রো স্টেশনে গিয়ে দেখা গেছে এমন চিত্র। উত্তরায় যাবেন কামাল হোসেন সকালেই লাইনে দাঁড়িয়েছেন। পরিবার নিয়ে ভ্রমণ করবেন মেট্রোরেল। তিনি বাংলানিউজকে বলেন, ছুটির দিনে পরিবার নিয়ে এসেছি মেট্রোরেলে চড়বো। লাইনে দাঁড়িয়ে কিছুটা সময় গেলেও টিকিট পাওয়া মাত্র সব ক্লান্তি দূর হয়ে যাবে।

মিরপুর থেকে আসা আয়াতুল ইসলাম সৈকত বলেন, আমরা চার বন্ধু একসঙ্গে এসেছি মেট্রোরেলে ভ্রমণের জন্য। ভোরে এসে লাইনে দাঁড়িয়েছি। আর কিছুক্ষণের মধ্যেই হয়তো মেট্রোরেলে উঠতে পারবো। শুধু মেট্রোরেলে চড়ার অভিজ্ঞতা নিতেই মোহাম্মদপুর থেকে পরিবার নিয়ে এসেছেন সুমাইয়া ইসলাম।

আরো পড়ুন :
>সেন্সর বোর্ড আটকে দিয়েছে শাহরুখের ‘পাঠান’
>কমেছে মোটা চালের দাম, সবজি-ডিমেও স্বস্তি

লাইনে দাঁড়ানো লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, মেট্রোরেলের প্রথম দিনে না চড়তে পারার আক্ষেপ রয়েছে অনেকের মধ্যেই। কারণ ওই দিন লাইনে দাঁড়িয়েও অনেকে সময় স্বল্পতায় ট্রেনে চড়তে পারেননি। তাই আজ যেন আর কোনোকি ঝামেলা পোহাতে না হয়, এ জন্য ফজর নামাজের পর থেকেই লাইনে দাঁড়িয়ে আছেন। অনেকে ভোর ৬টা ৪৫ মিনিটে ও অনেকে ৭টার সময়ও এই লাইনে দাঁড়িয়েছেন।

এদিকে (শুক্রবার) টিকিট কাটতে টিকিট অফিস মেশিনের (টিওএম) চেয়ে টিকিট ভেন্ডিং মেশিনে (টিভিএম) আগ্রহ ছিল যাত্রীদের। তারা নিজে নিজে টাকা প্রবেশ করে টিকিট সংগ্রহ করতেই স্বাচ্ছন্দ্যবোধ করছেন। যার ফলে প্রায় তিন ভাগের দুই ভাগ মানুষ টিভিএমের সামনে এবং একভাগ মানুষ টিওএম অফিসের সামনে ভিড় করেছেন।

এদিকে আজকে সকাল ৮টা থেকেই মেট্রোরেল চলাচল স্বাভাবিকভাবেই শুরু হয়েছে। আর উত্তরা থেকে আসা যাত্রীদের মতিঝিল রুটে পৌঁছে দিতে বিআরটিসি বাস আগারগাঁও স্টেশনের বি গেটের সামনে থেকে নিয়মিত ছেড়ে যাচ্ছে।

আরো পড়ুন :
>সেন্সর বোর্ড আটকে দিয়েছে শাহরুখের ‘পাঠান’
>কমেছে মোটা চালের দাম, সবজি-ডিমেও স্বস্তি

তবে যোগাযোগে বিপ্লব আনতে রাজধানী ঢাকায় আরও ছয়টি মেট্রোরেলের লাইন প্রতিষ্ঠার সমন্বিত কর্মপরিকল্পনা সরকারের রয়েছে। ২০৩০ সালের মধ্যে এসব লাইন করার পরিকল্পনার কথা জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ডিসেম্বর ৩০.২০২২ at ১১:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর