কাজিপুরে মোহাম্মদ নাসিম কল্যাণ ট্রাস্ট বৃত্তি পরীক্ষা- অনুষ্ঠিত

জাতীয় রাজনীতিতে উজ্জ্বল নক্ষত্র, স্বাধীনতা যুদ্ধে অপরিসীম অবদান, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, সিরাজগঞ্জ তথা উত্তর বঙ্গের অসহায় ও সুবিধা বঞ্চিত মানুষের বলিষ্ঠ কণ্ঠস্বর, শহীদ এম মনসুর আলী এবং তার সুযোগ্য সন্তান মোহাম্মদ নাসিমের স্মৃতি ও কর্মময় জীবনের আলোকে প্রতিষ্ঠিত শহীদ এম মনসুর আলী – মোহাম্মদ নাসিম কল্যাণ ট্রাস্ট বৃত্তি পরীক্ষা-২০২২ অনুষ্ঠিত হয়েছে।

২৯ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে দশটায় উপজেলা আরডি উচ্চ বিদ্যালয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবারের বৃত্তি পরীক্ষায় দ্বিতীয় থেকে পঞ্চম শ্রেণীর কাজিপুর উপজেলা এবং পার্শ্ববর্তী উপজেলার ৭৬ টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডার গার্ডেন স্কুলের মোট ১০২২ জন শিক্ষার্থী অংশ গ্ৰহন করে। মেধা তালিকা অনুযায়ী ১০% ট্যালেন্টপুলে এবং ১০% সাধারণ মেধায় বিবেচনায় বৃত্তি প্রদান করা হয়। বৃত্তির সম্মানি হিসেবে এককালীন নগদ অর্থ, ক্রেষ্ট এবং সার্টিফিকেট দেয়া হয়।

সংস্থাটির প্রতিষ্ঠাতা মোহাম্মদ নাসিমের জৈষ্ঠ্য পুত্র, সিরাজগঞ্জ -১ আসনের সাংসদ তানভীর শাকিল জয়। তিনি সকল প্রকার দায় দায়িত্ব বহন করেন। সভাপতি কাজিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, সাধারণ সম্পাদক ও পরীক্ষা নিয়ন্ত্রক আসাদুজ্জামান বাবলু। তিনি জানান, ২০০৮ সালে শহীদ এম মনসুর আলী – মোহাম্মদ নাসিম কল্যাণ ট্রাস্ট প্রতিষ্ঠার পর থেকে এই বৃত্তি পরীক্ষার আয়োজন চলে আসছে।

আরো পড়ুন :
>মেশিনে মেট্রোরেলের টিকিট কিনতে যত টাকার নোট লাগবে
>আ.লীগের মনোনয়নপত্র কিনলেন মাহিয়া মাহি

এবছর ১৫ তম পরীক্ষা। করোনা ভাইরাস প্রাদুর্ভাব বেশির সময় শিক্ষার্থী ও স্কুলের সংখ্যা কম ছিল। এবারে পূর্বের অবস্থায় ফিরে এসেছে। আশাকরি, আগামীতে অষ্টম শ্রেণী পর্যন্ত বৃত্তি পরীক্ষার আওতায় নিয়ে আসার পরিকল্পনা রয়েছে।

ডিসেম্বর ২৯.২০২২ at ১৭:৫৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর