নোয়াখালীতে উৎসবমুখর পরিবেশে চলছে ভোটগ্রহণ

ছবি- সংগৃহীত।

নোয়াখালী সদর উপজেলার নোয়ান্নই, ধর্মপুর ও নোয়াখালী ইউনিয়নে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে টানা বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকেই ভোটকেন্দ্রে নারী ভোটারের উপস্থিতি চোখে পড়ার মতো। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পুরুষ ভোটারদের উপস্থিতিও বাড়ছে ।

এদিকে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রতিটি কেন্দ্রের দায়িত্বে রয়েছেন আনসার, পুলিশ, র‍্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। শিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইডিং অফিসার মো. শহীদুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, আমরা সাড়ে ৮টা থেকে ভোটগ্রহণ শুরু করেছি। ভোট চলবে বিকেলে সাড়ে ৪টা পর্যন্ত। এখানে উৎসবমুখর পরিবেশে ভোট চলছে।

নোয়ান্নই ইউনিয়নের শিবপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে ভোট দিয়েছেন মহিমা আক্তার (৪০)। ইভিএম এ ভোট দিয়েছি, ভোট খুব সহজ। ভালোভাবে ভোট দিয়েছি। শিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্ট্রেচারে করে ভোট দিতে আসা আবুল কাশেম বলেন, এবারই প্রথম ইভিএম এ ভোট দিয়েছি। খুব ভালো হচ্ছে ভোট। সহজে ভোট দিলাম।

আরো পড়ুন :
>প্রথম দিনেই বিকল টিকিট বিক্রয় মেশিন
>যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হবেন ইলন মাস্ক!
>কম বেতনের সরকারি কর্মচারীরা হতাশায়

নোয়ান্নই ইউনিয়নের নৌকার প্রার্থী দিলদার হোসেন জুনায়েদ ঢাকা পোস্টকে বলেন, আমি সর্বপ্রথম ভোট দিয়েছি। সুন্দরভাবে ভোট চলছে। আমি নৌকার বিজয়ে শতভাগ আশাবাদী। সদর উপজেলা নির্বাচন অফিসের তথ্যমতে, সদর উপজেলার ৩টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৫ জন, সাধারণ সদস্যপদে ৯৫ জন এবং সংরক্ষিত মহিলা সদস্যপদে ৬০ জনসহ মোট ১৯০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৩৮টি কেন্দ্রের ২৫৯টি বুথে ইভিএমে বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলছে। ধর্মপুর ইউনিয়নে ৩১ হাজার ৭৫৬ জন, নোয়ান্নই ইউনিয়নে ২৫ হাজার ৮০৯ জন ও নোয়াখালী ইউনিয়নে ভোটাধিকার প্রয়োগ করছেন ২৬ হাজার ৫৭৫ জন ভোটার।

ডিসেম্বর ২৯.২০২২ at ১০:৫৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর