প্রথম দিনেই বিকল টিকিট বিক্রয় মেশিন

ছবি- সংগৃহীত।

নির্ধারিত সময় থেকে এক ঘণ্টা সময় পেরিয়ে গেলেও আগারগাঁও স্টেশন থেকে ছেড়ে যায়নি মেট্রোরেল। সকাল সাড়ে ৮টার পর টিকিট কাউন্টারে গিয়ে দেখা যায়, বিক্রয় মেশিন (ভেন্ডিং মেশিন) সাময়িকভাবে বিকল হয়ে গেছে। ৮টা ৩৫ মিনিটে যাত্রীরা প্রবেশ করে টিকিট কাটা শুরু করলে কিছুক্ষণ পর মেশিনটি বিকল হয়ে যায়। নির্দেশনায় বলা হয়, টিকিট অফিসে যোগাযোগ করতে।

লতিফুল ইসলাম নামের এক যাত্রী বলেন, আমি টিকিটের জন্য টাকা প্রবেশ করালেও ফিরতি টাকা বা টিকিট পাচ্ছি না। বাধ্য হয়ে টিকিট কাউন্টার থেকে টিকিট নিচ্ছি। প্রথম দিনেই টিকিট সিস্টেমের এই বিষয়টি ভালো লাগলো না। লেটেও ঢুকলাম, এখন টিকিটেও সমস্যা।

মেট্রোরেলের অতিরিক্ত স্টেশন কন্ট্রোলার সোহেল রানা বলেন, কারিগরি ত্রুটিতে টিকিট ভেন্ডিং মেশিন আপাতত বন্ধ আছে। ভেতরে কাজ চলছে। আশা করছি দ্রুতই ঠিক হয়ে যাবে। এ সময় ম্যানুয়ালি টিকিট কাটার অনুরোধ করেন তিনি।

বৃহস্পতিবার সকাল ৮টায় সাধারণ যাত্রীদের জন্য খুলে দেওয়া হয়েছে মেট্রোরেল। যাত্রীদের নিয়ে মেট্রোরেল প্রথমবারের মতো সকাল ৮টা ১৫ মিনিটে উত্তর উত্তর স্টেশন থেকে আগারগাঁও স্টেশনে উদ্দেশ্যে ছেড়ে যায়। ভোর থেকেই দীর্ঘ সারিতে দাঁড়িয়ে থাকতে দেখা যায় সাধারণ যাত্রীদের।

আরো পড়ুন :
>যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হবেন ইলন মাস্ক!
>কম বেতনের সরকারি কর্মচারীরা হতাশায়
>ঘন কুয়াশা নৌ-রুটে ফেরি বন্ধ

৩৩ হাজার ৪৭১ কোটি ৯৯ লাখ টাকা ব্যয়ে উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ২১ দশমিক ১৬ কিলোমিটার দীর্ঘ এই মেট্রোরেল নির্মাণকাজ চলছে জাপানের উন্নয়ন সংস্থা জাইকার সহযোগিতায়। শুরুতে সীমিত পরিসরে উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত চলবে মেট্রোরেল। আগামীকাল বৃহস্পতিবার থেকে মেট্রোরেলে যাত্রী পরিবহন শুরু হবে।

ডিসেম্বর ২৯.২০২২ at ১০:৪৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর