যাত্রী নিয়ে স্বপ্নের মেট্রোরেলের যাত্রা শুরু

ছবি- সংগৃহীত।

যাত্রী নিয়ে বাংলাদেশের প্রথমবারের মতো ‘স্বপ্নের বাহন’ মেট্রোরেলের যাত্রা শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) ৮টা ১৫ মিনিটে উত্তর নর্থ স্টেশন থেকে আগারগাঁও স্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যায়। এর মাধ্যমে যাত্রা শুরু নতুন এ গণপরিবহনের। এর আগে ভোর থেকেই মেট্রোরেলে চড়তে স্টেশনে ভিড় করেছেন সাধারণ যাত্রীরা। ইতিহাসের সাক্ষী হতে ভোর থেকেই অনেকে ছুটে আসেন স্টেশনে।

আগারগাঁও স্টেশনে গিয়ে দেখা যায়, মেট্রোরেলে চড়তে ভোর থেকেই লাইনে দাঁড়িয়েছেন যাত্রীরা। কেউ অফিসগামী, কেউবা এসেছেন পরিবারসহ। অনেকেরই লক্ষ্য শুধু মেট্রোরেলে ঘোরা। এর আগে বুধবার (২৮ ডিসেম্বর) বেলা ১১টা ৫ মিনিটে স্বপ্নের মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মাধ্যমে দ্রুতগতির যানবাহন ব্যবস্থার মেট্রোরেল যুগে প্রবেশ করে বাংলাদেশ।

আরো পড়ুন :
>সাংবাদিক ও শিক্ষক হেলালের ইন্তেকাল
>পাবনায় এম.সাইদুল হক চুন্নু’র ১ম মৃত্যুবার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া মাহ্ফিল অনুষ্ঠিত 

এর আগে ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বলেন, ২৯ তারিখ সকাল থেকে আমাদের যে কর্মসূচি আছে, সেখানে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সর্বোচ্চ চার ঘণ্টা মেট্রোরেল চালানো হবে। প্রথমদিকে কোনো স্টেশনে ট্রেন দাঁড়াবে না। উত্তরা থেকে একটি ট্রেন, আরেকটি ট্রেন আগারগাঁও স্টেশন থেকে যাত্রা শুরু করবে। উভয়দিকে ট্রেনগুলো প্রতি ১০ মিনিট পরপর চলাচল করবে।

ডিসেম্বর ২৯.২০২২ at ০৯:৪৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর