টিকটক নিষিদ্ধ করলো মার্কিন হাউজ

ছবি- সংগৃহীত।

যুক্তরাষ্ট্রের হাউজ অফ রিপ্রেজেন্টেটিভস-পরিচালিত ডিভাইস থেকে নিষিদ্ধ করা হয়েছে চীনের জনপ্রিয় ভিডিও অ্যাপ টিকটক-কে। হাউজের প্রশাসনিক শাখার মতে, শীঘ্রই যুক্তরাষ্ট্র সরকারের সমস্ত ডিভাইস থেকে অ্যাপটিকে নিষিদ্ধ করার জন্য একটি আইন প্রণয়ন করা হবে।

মঙ্গলবার প্রতিনিধি পরিষদের আইনপ্রণেতা ও কর্মীদের কাছে প্রধান প্রশাসনিক কর্মকর্তার (সিএও) পাঠানো এক বার্তার বরাতে রয়টার্স এ তথ্য জানিয়েছে। ভয়েস অব আমেরিকার এক প্রতিবেদনে বলা হয়, হাউজের চিফ অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার (সিএও) মঙ্গলবার সমস্ত আইন প্রণেতা এবং কর্মীদের কাছে পাঠানো এক বার্তায় বলেছেন, হাউজ দ্বারা পরিচালিত সমস্ত ডিভাইস থেকে অ্যাপটি মুছে ফেলতে হবে।

অ্যাপটিকে “বেশ কয়েকটি নিরাপত্তা সমস্যার কারণে উচ্চ ঝুঁকিপূর্ণ” বলে মনে করা হয়। কর্মীদের কাছে পাঠানো ওই বার্তায় বলা হয়েছে, কারো ডিভাইসে টিকটক থাকলে, এটি সরানোর বিষয়ে তাদের সাথে যোগাযোগ করা হবে এবং ভবিষ্যতে অ্যাপটির ডাউনলোড নিষিদ্ধ করা হয়েছে।

আরো পড়ুন :
>ঝিকরগাছার বাঁকড়ায় মহিলা সমাবেশ অনুষ্ঠিত
>তাপমাত্রা কমে শৈত্যপ্রবাহ শুরু হতে পারে: আবহাওয়া অধিদপ্তর
>ইভ্যালির রাসেল-শামীমার বিচার শুরু

২০২৩ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত যুক্তরাষ্ট্র সরকারকে অর্থায়নের জন্য গত সপ্তাহে পাস করা ১৬ হাজার ৬০০ কোটি ডলারের সর্বজনীন ব্যয় বিলে, কেন্দ্রীয়ভাবে পরিচালিত ডিভাইসগুলিতে অ্যাপটিকে নিষিদ্ধ করার বিধান অন্তর্ভুক্ত আছে। প্রেসিডেন্ট জো বাইডেন আইনে স্বাক্ষর করলে, বিলটি কার্যকর হবে।

ডিসেম্বর ২৮.২০২২ at ১৭:০২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর