লালপুরে ভেজাল গুড় কারখানা মালিকের দুই লাখ টাকা জরিমানা

নাটোরের লালপুর উপজেলার চর জাজিরায় ভেজাল গুড় কারখানায় অভিযান চালিয়ে ২ হাজার কেজি ভেজাল গুড়সহ রাসায়নিক দ্রব্য ধ্বংস করা হয়েছে। এসময় খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্য মিশ্রণের অপরাধে কারখানা মলিক নাজিম কে ভাক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ধারায় দুই লাখ টাকা অর্থদন্ড করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (২৮ ডিসেম্বর) সকালে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ এর সহযোগিতায় উপজেলার চর জাজিরা এলাকায় অভিযান চালিয়ে ভেজাল গুড় ধ্বংস ও জরিমান করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর নাটোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মেহেদী হাসান তানভীর। তিনি অভিযানের সত্যতা নিশ্চিত করে মো. মেহেদী হাসান তানভীর জানান, সকালে চর জাজিরায় নাজিম গুড় ভান্ডারের কারখানায় অভিযান চালিয়ে ২ হাজার কেজি ভেজাল গুড়, ৫০ কেজি চুন, ৫ কেজি ফিটকিরি, ১০ কেজি ডালডা ধ্বংস করা হয়।

আরো পড়ুন :
>অভয়নগর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ
>মেট্রোরেলের প্রথম যাত্রী হিসেবে প্রধানমন্ত্রীর সঙ্গে থাকবেন যারা
>শীতের উত্তাপ ছড়ালেন জয়া

খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্য মিশ্রণের অপরাধে কারখানা মালিক নাজিম কে ভাক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ধারায় দুই লাখ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এসময় ২৭ বস্তা চিনি বাজারে বিক্রয়ের নির্দেশ দেওয়া হয় পাশাপাশি সচেতনতার জন্য লিফলেট বিতরণ করা হয়। এছাড়াও জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ডিসেম্বর ২৮.২০২২ at ১৩:৩৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মআরট/এমএইচ