রসিক নির্বাচন: ভোটের ফলাফল প্রকাশ

ছবি- সংগৃহীত।

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে ভোট গ্রহণের শেষ সময় ছিল মঙ্গলবার বিকেল সাড়ে চারটায়। তবে ইভিএমে ধীরগতির কারণে নির্ধারিত সময়ের পরেও মাঠে শত শত ভোটারকে ভোটদানের জন্য অপেক্ষা করতে দেখা গেছে। নির্বাচনে মেয়র পদে প্রধান দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী নৌকা প্রতীকের হোসনে আরা লুৎফা ডালিয়া ও লাঙ্গল প্রতীকের মোস্তাফিজার রহমান মোস্তফা কেউই বড় ধরনের কোনো অনিয়মের অভিযোগ করেননি।

ডালিয়া ও মোস্তফা ছাড়া মেয়র পদে অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ-ইনু) শফিয়ার রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশের আমিরুজ্জামান পিয়াল, খেলাফত মজলিশের তৌহিদুর রহমান মণ্ডল রাজু, জাকের পার্টির খোরশেদ আলম খোকন, বাংলাদেশ কংগ্রেসের আবু রায়হান এবং স্বতন্ত্র প্রার্থী মেহেদী হাসান বনি ও লতিফুর রহমান মিলন।

এছাড়া সংরক্ষিত ১১টি ওয়ার্ডে ৬৮ এবং ৩৩টি সাধারণ ওয়ার্ডে ১৮৩ জন কাউন্সিলর প্রার্থী নির্বাচনে অংশ নেন।২০১২ সালের ২৮ জুন ২০৫ দশমিক ৭ বর্গকিলোমিটার আয়তনের রংপুর সিটি করপোরেশন গঠনের পর একই বছরের ২০ ডিসেম্বর প্রথমবারের মতো দলীয় প্রতীক ছাড়া নির্বাচন অনুষ্ঠিত হয়। সেবার ১ লাখ ৬ হাজার ২৫৫ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন সরফুদ্দিন আহমেদ ঝন্টু।

আরো পড়ুন :
>জাপানের উত্তরাঞ্চলসহ ব্যাপক তুষারপাতে ১৭ জনের মৃত্যু
>বন্ধ হচ্ছে খোলা তেল বিক্রি
>কালীগঞ্জে সরকারীভাবে ধান ক্রয়ে, লটারীতে কৃষক নির্বাচিত

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোস্তাফিজার রহমান মোস্তফা পেয়েছিলেন ৭৭ হাজার ৮০৫ ভোট এবং বিএনপি নেতা কাওসার জামান বাবলা পেয়েছিলেন ২১ হাজার ২৩৫ ভোট। দ্বিতীয় মেয়াদে ২০১৭ সালের ২১ ডিসেম্বর দলীয় প্রতীকে অংশ নিয়ে জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা ১ লাখ ৬০ হাজার ৪৮৯ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের সরফুদ্দিন আহমেদ ঝন্টু পেয়েছিলেন ৬২ হাজার ৪০০ ভোট এবং বিএনপির প্রার্থী কাওসার জামান বাবলা পেয়েছিলেন ৩৫ হাজার ১৩৬ ভোট।

সূত্র – যায়যায় দিন

ডিসেম্বর ২৭.২০২২ at ২০:০৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এমএইচ