কালীগঞ্জে সরকারীভাবে ধান ক্রয়ে, লটারীতে কৃষক নির্বাচিত

ঝিনাইদহ কালীগঞ্জে চলতি আমন মৌসুমের উৎপাদিত আমন ধান ক্রয়ে এ্যাপস এর মাধ্যমে লটারীতে কৃষক নির্বাচিত করা হয়েছে। মঙ্গলবার বিকাল তিনটায় কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্ষালয়ে ওই লটারী সম্পন্ন করেন ধান ও চাল ক্রয় কমিটির সভাপতি কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান।

এবার সরকারীভাবে গোডাউনে ধান বিক্রি করতে এ্যাপস এর মাধ্যমে এ উপজেলার ১৬’শত ৮৭ জন আবেদন করেছিল। তাদেও মধ্যে লটারীতে ৩’শত ৯০ জন কৃৃষক নির্বাচিত হয়। এদের প্রতিজন কৃষক ৩ মে. টন করে গুদামে ধান বিক্রি করতে পারবেন। প্রতি কেজি ধানের মূল্যে নির্ধারিত করা হয়েছে ২৮ টাকা।

উপজেলা ধান ও চাল ক্রয় কমিটির সদস্য সচিব কালীগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. হাসান মিয়া জানান, এবার এ উপজেলাতে ১১ শত ৭২ মে. টন ধান সংগ্রহ করা হবে। অত্র উপজেলার আবেদনকৃত কৃষকদেরকে এ্যপস লটারির মাধ্যমে নির্বাচিত করা হয়। নির্বাচিত স্ব স্ব কৃষকের মোবাইলে ম্যাসেস পৌছে যাবে। তিনি আরো জানান, অদ্য হতে আগামী ২৮ ফ্রেব্রয়ারী ২০২৩ পর্ষন্ত বরাদ্ধকৃত ধান ক্রয় কার্ষ্যক্রম চলবে।

এ লটারি অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারন কর্মকর্তা আক্তারুজ্জামান মিয়া, কালীগঞ্জ খাদ্য গুদাম কর্মকর্তা নাইমুল হাসান মোহাম্মদ আব্দুল্লা, কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, উপজেলা খাদ্য পরিদর্শক সাদাত হোসেন ও এ্যাপস এর টেকনিশিয়ান জহিরুল হক প্রমুখ।

ডিসেম্বর ২৭.২০২২ at ১৯:০৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এমএইচ