দক্ষিণ আফ্রিকায় জোহানেসবার্গে ট্যাংকার বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ১৮

ছবি: সংগৃহীত

ক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে গ্যাস ট্যাংকার বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ জনে। দক্ষিণ আফ্রিকার কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করেছেন। ক্রিসমাসের মাত্র একদিন আগে শনিবার (২৪ ডিসেম্বর) এ বিস্ফোরণ ঘটে। দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে ট্যাংকার বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ জনে। দক্ষিণ আফ্রিকার কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করেছেন। ক্রিসমাসের মাত্র একদিন আগে শনিবার (২৪ ডিসেম্বর) এ বিস্ফোরণ ঘটে।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, নিহতেদের সংখ্যা নিশ্চিত করে স্থানীয় গোটেং ডিপার্টমেন্ট অব হেলথ এক বিবৃতিতে বলেছে, ‘নিহত ১৮ জনের মধ্যে ট্যাম্বো হাসপাতালেরই কর্মকর্তা-কর্মচারী ৯ জন। দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট সিরিল রামাফোসা এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন, সরকারের পক্ষ থেকে এই বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত সবাইকে সহায়তা দেয়া হবে। এক বিবৃতিতে রামাফোসা বলেছেন, ‘এই ধ্বংসাত্মক ঘটনায় দেশের মানুষের হৃদয় কেঁদে উঠেছে।’ তিনি আরও বলেছেন, নিহতদের মধ্যে শিশু এবং হাসাপাতলের কর্মচারীও রয়েছে।

আরো পড়ুন:
> দিনাজপুর হিলিতে বিএসএফকে বিজিবির মিষ্টি বিতরণ
> যুক্তরাষ্ট্রে তুষারঝড়ে বেড়েই চলছে প্রাণহানি

শনিবার (২৪ ডিসেম্বর) সকালে বক্সবার্গ এলাকার ওআর ট্যাম্বো মেমোরিয়াল হাসপাতালের কাছে দাঁড়িয়ে থাকা একটি গ্যাস ট্যাংকারে ওই বিস্ফোরণ ঘটে।  ট্যাংকারটি একটি সেতুর নিচে আটকে ছিল বলে জানা গেছে। এ সময় আশপাশের ভবনগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে। বিস্ফোরণের পর ট্যাংকারটিতে আগুন ধরে যায়। মুহূর্তের মধ্যে ভয়াবহ আকার ধারণ করে। পরিস্থিতির মোকাবিলায় ঘটনাস্থলে দমকল, পুলিশ এবং উদ্ধারকারী দল পৌঁছায়। জরুরি পরিষেবা দপ্তরগুলো থেকে জানা যায়, বিস্ফোরণের কারণে সেখানকার ট্যাম্বো মেমোরিয়াল হাসপাতালের জরুরি বিভাগের ছাদ ভেঙে পড়েছে।

ডিসেম্বর ২৭, ২০২২ at ১৭:২৪:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস