রংপুরে ভোটার উপস্থিতি প্রচুর : সিইসি

ছবি- সংগৃহীত।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে ভোটকেন্দ্রে প্রচুর ভোটার উপস্থিত হয়েছেন। এখন পর্যন্ত (বেলা ২টা) ৪৫ শতাংশ ভোট পড়েছে।মঙ্গলবার (২৭ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সিসিটিভি পর্যবেক্ষণ মনিটরিং রুমে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

এসময় সিইসি সাংবাদিকদের বলেন, এখন পর্যন্ত ভোটার উপস্থিতি ভালো। ভোটের পরিবেশও ভালো। এখন পর্যন্ত তেমন কোনও অভিযোগ আমরা পাইনি। তবে ভোট শেষে বলা যাবে। আশা করি ভোটাররা নির্বিঘ্নে তাদের ভোট দিবে। সিইসি বলেন, ভোট কেন্দ্রে প্রচুর ভোটারের উপস্থিতি দেখতে পাচ্ছি। আমারা বলে দিয়েছি, সাড়ে ৪টার মধ্যে যারা কেন্দ্রে থাকবে রাত যতই হোক তাদের ভোট নেওয়া হবে। আমরা বিশ্বাস করি, ভোট কাস্টের পার্সেনটেজ শেষ পর্যন্ত অনেক বাড়বে।

ভোটগ্রহণ অনেক সুশৃঙ্খল হচ্ছে দাবি করে সিইসি বলেন, ভোটারদের মধ্যে ব্যাপক আগ্রহ, উৎসাহ-উদ্দীপনা রয়েছে। প্রশাসন প্রথম থেকে সহযোগিতা করছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছেন। ফলে কোনোরকম অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

আরো পড়ুন :
>গাজা সহ দুই মাদক কারবারিকে আটক করেছে ভুরুঙ্গামারী থানা পুলিশ
>ডিএমপির ৭ থানায় নতুন ওসি
>মেট্রোরেল নিরাপত্তায় বিশেষ বাহিনী গঠনের প্রস্তাব, অনুমোদনের অপেক্ষায় 

তিনি বলেন, একটা জিনিস খুবই সুখকর, ভোটাররা সংযমের সঙ্গে ভোটের লাইনে অপেক্ষা করছেন। ভোটের মাঠে মিডিয়াকে অবাধ সুযোগ দেওয়া হয়েছে। স্বচ্ছতার জন্য মিডিয়ার ভূমিকা খুব গুরুত্বপূর্ণ। তারা (মিডিয়া) সঠিক তথ্য উপস্থাপন করছে। রিটার্নিং অফিসার, প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসাররাও যথেষ্ট দায়িত্বশীলতার সঙ্গে কাজ করছেন।

জাপার প্রার্থীর অভিযোগের বিষয়ে সিইসি বলেন, জাপার প্রার্থীর অভিযোগ ছিল একজনের ভোট দিতে অসুবিধা হয়েছিল। পরে ভোট দিতে পেরেছেন। প্রযুক্তিতে যেকোনো মেকানিক্যাল সমস্যা হতে পারে। ১ পার্সেন্ট ২ পার্সেন্ট হাতের আঙ্গুলের ছাপ মিলছে না। স্যানিটাইজার দিয়ে আঙ্গুল পরিষ্কার করে দেওয়া হচ্ছে। কারো কারো মিলেছে তবে অনেকের মেলেনি। যাদের ছাপ মিলেছে না তাদের বলেছি, পরে আসতে।

ডিসেম্বর ২৭.২০২২ at ১৬:১৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এমএইচ