বিসিআরএ অ্যাওয়ার্ড ২০২২ প্রদান

ছবি- সংগৃহীত।

সম্প্রতি বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স এসোসিয়েশন আয়োজিত বিসিআরএ অ্যাওয়ার্ড-২০২২ প্রদান করা হয়। চলচ্চিত্র, টিভি, সংগীত ও মঞ্চ ক্যাটেগরিতে এ পুরস্কার প্রদান করা হয়। সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি অভি চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বিশেষ অতিথি ছিলেন জাকিয়া পারভীন মণি এমপি, এটিএন বাংলার উপদেষ্টা (অনুষ্ঠান ও সম্প্রচার) তাশিক আহমেদ এবং নাগরিক ঢাকার সভাপতি এম নাঈম হোসেন। কাজী মমরেজ মাহমুদ ও রুহানি সালবিল লাবন্যর উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক দুলাল খান ও অনুষ্ঠানের আহবায়ক অনন্যা রুমা।

চলচ্চিত্র বিভাগে হাওয়া চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পান চঞ্চল চৌধুরী, গলুই সিনেমায় অভিনয়ের জন্য শ্রেষ্ঠ নায়িকার পুরস্কার পান পুজা চেরী, গলুই সিনেমা পরিচালনার জন্য শ্রেষ্ঠ পরিচালক হিসেবে পুরস্কার পান এস এ হক অলিকি। শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার পায় ‘গলুই’।

আরো পড়ুন :
>পৌষের বৃষ্টিতে ভিজল ঢাকা
>খুলছে আরেকটি স্বপ্নের দুয়ার
>মাদ্রাসাছাত্রীকে ঘরে ঢুকে ধর্ষণ, যুবক গ্রেফতার

শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালকের পুরস্কার পান রিপন খান, শ্রেষ্ঠ প্লেব্যাক সিঙ্গারের পুরস্কার পান সায়েরা রেজা। শ্রেষ্ঠ গায়ক প্লেব্যাক সিঙ্গার হিসেবে পুরস্কার পান মোমিন বিশ্বাস। ক্রিটিক পুরস্কার পান চিত্রনায়ক আবীর চৌধুরী। চলচ্চিত্রে তরুণ প্রযোজক হিসেবে বিশেষ জুরি পুরস্কার পান ফারুক হোসেন মজুমদার ও ফরহাদ হোসেন মজুমদার।

টেলিভিশন বিভাগের একক নাটকে শ্রেষ্ঠ কাহিনীকার নির্বাচিত হয়েছেন টিপু আলম মিলন (নাটক বীরাঙ্গনা)। শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে পুরস্কার পান তারিন জাহান। শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পান খায়রুল বাসার। শ্রেষ্ঠ পরিচালকের পুরস্কার পান সাজ্জাদ হোসেন দোদুল। শ্রেষ্ঠ চলচ্চিত্র সাংবাদিকতায় যৌথভাবে পুরস্কার পান রিমন মাহফুজ ও আহমেদ তেপান্তর। এছাড়া অন্যান্য বিভাগে পুরস্কার প্রদান করা হয়।

সূত্র- ইনকিলাব

ডিসেম্বর ২৭.২০২২ at ১০:১৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর