বঙ্গবন্ধু ভলিবলে কিরগিজস্তানকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ

ঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল অনূর্ধ্ব ২৩ ভলিবল টুর্নামেন্টে কিরগিজস্তানকে ৩-২ সেটে পরাজিত করেছে বাংলাদেশ।সোমবার (২৬ ডিসেম্বর) মিরপুরের শহীদ সোহরাওয়াদী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় এ টুর্নামেন্টের ফাইনাল। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনালে লাল-সবুজরা ৩-২ সেটে কিরগিজস্তানকে হারিয়ে প্রথমবারের মতো আয়োজিত টুর্নামেন্টের শিরোপা জিতে নেয়। ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর শেষ হাসি হেসেছে বাংলাদেশই। ম্যাচে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত জয়ের উল্লাসে মাতেন স্বাগতিক খেলোয়াড়রা। বাদ যাননি স্টেডিয়ামের গ্যালারিতে উপস্থিত দর্শকরাও। দেশের জয়ে বাধভাঙা উচ্ছ্বাসে মাতেন তারাও।

শুরু থেকে দারুণ খেলে ২৫-১৮ পয়েন্টে প্রথম সেট জিতে নেয় বাংলাদেশ। কিন্তু তীব্র লড়াইয়ের পরও পরের দুই সেটে হার মেনে নিতে হয় লাল-সবুজদের। দ্বিতীয় সেটে ২৫-১৫ ও তৃতীয় সেটে ২৫-২২ পয়েন্টে জয় পায় কিরগিজস্তান। তবে চতুর্থ সেটেই ঘুরে দাঁড়ায় স্বাগতিক দল। ২৫-১৯ পয়েন্টে এই সেট জিতে নেয় তারা। আর পঞ্চম ও শেষ সেট ১৮-১৬ পয়েন্টে জিতে শিরোপা ঘরে তুলে বাংলাদেশ। ফাইনালে সেরা খেলোয়াড় নির্বাচিত হন বাংলাদেশের শেখ ইসমাইল হোসেন। সেরা সেটার আল-আমিন, সেরা লিবারু মো. শাওন আলী (বাংলাদেশ) টুর্নামেন্ট সেরা জিয়ানবেক উলু (কিরগিজস্তান)।

আরো পড়ুন:
> রংপুর সিটির ৮৬ কেন্দ্র ঝুঁকিপূর্ণ
> যশোরে ইরফান খুনে জড়িতদের দ্রুত আটক ও বিচারের দাবিতে মানববন্ধন

খেলা শেষে বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরস্কার বিতরণ করেন সেনাপ্রধান ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সভাপতি জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ। এ সময় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র ও ভলিবল ফেডারেশনের সভাপতি আতিকুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান মোহাম্মদ ইউনুস এবং সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্যে সেনাপ্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ বলেন, ‘আন্তর্জাতিক পর্যায়ের অনুষ্ঠান আয়োজন খুবই কঠিন। তা করে দেখিয়েছে বাংলাদেশ ভলিবল ফেডারেশন। এ জন্য তাদেরকে ধন্যবাদ। এটা বিজয়ের মাস। এ মাসে শিরোপা জেতায় ধন্যবাদ জানাই খেলোয়াড়দের।

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী দেশকে এগিয়ে নিচ্ছেন। সেই সঙ্গে খেলাধুলাকেও সমান গুরুত্ব দিয়েছেন। এ জন্য ধন্যবাদ প্রধানমন্ত্রীকে। তিনি যোগ করেন, ‘ফাইনালের দু’টি দলই অসাধারণ খেলেছে। বিশেষভাবে ধন্যবাদ জানাই বাংলাদেশকে। ভািলবল ফেডারেশনের সভাপতি আতিকুল ইসলাম বলেন,‘মাদকমুক্ত সমাজ গড়তে খেলাধুলার কোন বিকল্প নেই। স্বনির্ভর দেশ গড়তে হলে তরুণ সমাজকে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলাও করতে হবে।  চার দলের এই টুর্নামেন্টে বাংলাদেশ, কিরগিজস্তান, নেপাল ও শ্রীলঙ্কা অংশ নেয়।

ডিসেম্বর ২৬, ২০২২ at ২০:১৬:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস