রংপুর সিটির ৮৬ কেন্দ্র ঝুঁকিপূর্ণ

ছবি- সংগৃহীত

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে ৮৬টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ বলে মন্তব্য করে নির্বাচন কমিশনার (ইসি) বেগম রাশেদা সুলতানা বলেছেন, সবাই মিলে নির্বাচন করতে হবে। প্রার্থীদের আচরণ হবে বিধিমালা অনুযায়ী। আমাদের লোকবল খুব বেশি নেই, তবুও আমরা সুষ্ঠু নির্বাচনের জন্য চেষ্টা করবো। সোমবার (২৬ ডিসেম্বর) আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।ইসি রাশেদা বলেন, রসিক নির্বাচনে আমরা ৮৬টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছি। তার জন্য আলাদা ব্যবস্থা নেওয়া হয়েছে।

আমরা সিসি ক্যামেরার মাধ্যমে এই কেন্দ্রগুলো নিবিড় পর্যবেক্ষণ করবো। গাইবান্ধার মতো কোনো সমস্যা দেখা গেলে সঙ্গে সঙ্গে নির্বাচন বন্ধ করে দেওয়া হবে। আমরা গাইবান্ধা নির্বাচনে অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি। রংপুরে সমস্যা হলে ভোট বন্ধ করে দেওয়া হবে। আমরা সুষ্ঠু নির্বাচন চাই।

আরো পড়ুন :
>মাত্র ১২৬ দিনে হাফেজ হয়ে আলোচনায় শিবগঞ্জের তাবাস্সুম
>দুইদিনেও উদ্ধার হয়নি ১১ লাখ লিটার ডিজেল বোঝাই ডুবে যাওয়া লাইটার জাহাজ
>আজ মঙ্গলবার হতে শুরু চৌগাছার পৌষ কালি পূজা ও সম্প্রিতি মেলা

তিনি বলেন, আমাদের লোকবল খুব বেশি নেই। তবুও আমরা সুষ্ঠু নির্বাচনের জন্য চেষ্টা করব। আমরা ৮৬টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছি। সেসব কেন্দ্রের জন্য আলাদা ব্যবস্থা নেওয়া হয়েছে। আমরা সিসি ক্যামেরার মাধ্যমে এই কেন্দ্রগুলো নিবিড়ভাবে পর্যবেক্ষণ করব। গাইবান্ধার মতো কোনো সমস্যা দেখা গেলে সঙ্গে সঙ্গে নির্বাচন বন্ধ করা হবে।

বিএনপির ছেড়ে দেওয়া ৫টি আসনের উপনির্বাচনেও সিসি ক্যামেরা স্থাপন করা যাবে না বলে জানান এই নির্বাচন কমিশনার। তিনি বলেন, এটি হঠাৎ করে হয়েছে। এজন্য আমাদের বাজেট ছিল না। তবে আমরা একেবারেই সিসি ক্যামেরা ব্যবহার করব না, সেটি বলছি না। প্রয়োজন হলে করব।

ডিসেম্বর ২৬.২০২২ at ১৮:৩৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর