ভোটকে সামনে রেখে রংপুরে তিন স্তরের নিরাপত্তা

ছবি- সংগৃহীত

ভোটকে সামনে রেখে রংপুর সিটি করপোরেশন এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর পোশাকধারী সদস্যদের পাশাপাশি কাজ করছেন বিপুল সংখ্যক গোয়েন্দা। আগামীকাল (মঙ্গলবার) রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে এরই মধ্যে সার্বিক প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন।

নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষা করার জন্য তিন স্তরের কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে। সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা যুগ্ম সচিব আবদুল বাতেন বলেন, নির্বাচন নিয়ে আমাদের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন। কোনো প্রার্থী যেন আচরণবিধি লঙ্ঘন করতে না পারেন সেজন্য নির্বাহী ম্যাজিস্ট্রেটের ভ্রাম্যমাণ টিম কাজ করছে।

রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন বলেন, সুুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে আইনশৃঙ্খলা বাহিনী মাঠে নেমেছে। ২২৯টি ভোটকেন্দ্রের মধ্যে ৮৬টি ঝুঁকিপূর্ণ হিসেবে চি?হ্নিত হওয়ায় সেগুলো কঠোর নজরদারির মধ্যে রাখা হবে। ঝুঁকিপূর্ণ এসব কেন্দ্রে ৪ জন পুলিশ, ৬ জন পুরুষ আনসার, ৪ জন নারী আনসার ও দুজন অস্ত্রধারী এপিবিএন সদস্য থাকবে। এছাড়া র‌্যাবের ১৭টি টিম কাজ করবে নগরীর ৩৩টি ওয়ার্ডে, বিজিবির ১৯টি টিম মাঠে থাকবে। ১৬ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট থাকবেন।

আরো পড়ুন :
>অভিনেত্রী তুনিশার ‘আত্মহত্যা’, সহঅভিনেতা সিজান গ্রেপ্তার
>মেট্রোরেলের প্রথম যাত্রী প্রধানমন্ত্রী, চালক আফিজা
>আন্ডারপাসের জন্য ভেঙে ফেলা হলো কুবির প্রতিষ্ঠাকালীন ফটক

তারা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে পারবেন। আঞ্চলিক নির্বাচন কার্যালয় সূত্র জানায়, রংপুর সিটিতে ভোটার সংখ্যা ৪ লাখ ২৬ হাজার ৪৬৯ জন। বিগত সময়ে ১৯৩টি কেন্দ্র ছিল, এবার বেড়ে কেন্দ্র সংখ্যা হয়েছে ২২৯টি। স্থায়ী ভোটকক্ষ করা হয়েছে ১ হাজার ৩৪৯টি এবং অস্থায়ী ভোটকক্ষ আছে ১৯৩টি। সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। নির্বাচনে ৯ জন মেয়র, সংরক্ষিত কাউন্সিলর ৬৮ জন এবং সাধারণ কাউন্সিলর ১৮৩ জনসহ মোট ২৬০ জন প্রার্থী লড়ছেন।

ডিসেম্বর ২৬.২০২২ at ১০:৫৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর