লাবীব মডেল স্কুলের ফলাফল প্রদান, ও পুরস্কার বিতরণী

দিনাজপুর সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজ সেবক প্রফেসর এম.এ জব্বার বলেছেন, একটি জাতিকে গড়তে হলে শিক্ষার কোনো বিকল্প নেই। শিক্ষাই জাতি মেরুদন্ড। তাই জাতিকে তার সুনির্দিষ্ট লক্ষে পৌঁছাতে হলে শিক্ষার উৎকর্ষতা একান্ত প্রয়োজন। লাবীব মডেল স্কুল এ ক্ষেত্রে এক বিশেষ ভূমিকা পালন করছে। শুধু নির্দিষ্ট শিক্ষা লাভই যথেষ্ট নয়, তাকে ভালো মানুষ হতে হবে। তাই শিক্ষা লাভের পাশাপাশি ভালো মানুষ হিসেবে তাকে গড়ে তুলতে হবে।

তিনি আরও বলেন, চরিত্র গঠন অপরিহার্য। এ স্কুল চরিত্র গঠনে একটি ভূমিকা পালন করুক এ আশা রাখি। সকলেরই দেশের প্রতি একটি দায়িত্ব আছে। দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে ছাত্র-ছাত্রীকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করে গড়ে তুলতে হবে। সন্তানরা কখনও বাবা-মার ঋণ শোধ করতে পারে না। ২৫ ডিসেম্বর রবিবার সকাল সাড়ে ১০ টায় দিনাজপুর শহরের ঘাড়িপাড়াস্থ প্রতিষ্ঠান চত্ত্বরে দিনাজপুরের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান লাবীব মডেল স্কুলের বার্ষিক পরীক্ষার ফলাফল প্রদান, পুরস্কার বিতরণী ও অভিভাবক সমাবেশ-২০২২ এ প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা গুলো বলেন। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য মো. মইজুর আলম হেলালের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন দিনাজপুর জেলা আইনজীবী সমিতির সদস্য এ্যাডভোকেট মো. ফিরোজ ইব্রাহিম।

সম্মানিত অতিথি ছিলেন অভিভাবক মো. জাহিদুল হক। উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন লাবীব মডেল স্কুলের প্রতিষ্ঠাতা ও পরিচালক এ.এইচ.এম. মো. শহিদুল্লাহ্। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসাম্মৎ লতিফা খাতুন। অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন হাফেজ মো. শামীম রেজা, মোছা. ফাতেমা আক্তার, কৃষিবিদ এস.এস গোলাম সারওয়ার, মো. ওবায়দুল্লাহ্ মো. আজিজুর রহমান প্রমুখ। কুরআন তিলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দদের বিদ্যালয়ের পক্ষ থেকে ফুলেল তোরা দিয়ে বরণ করা হয় এবং ব্যাচ পড়িয়ে দেওয়া হয়।

এছাড়াও প্রধান অতিথি ও বিশেষ অতিথিকে সম্মাননা ক্রেস্ট তুলে দেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও পরিচালক এ.এইচ.এম. মোঃ শহিদুল্লাহ্্। প্রথম পর্বে সকালে বিদ্যালয়ের দ্বিতীয় থেকে ষষ্ঠ শ্রেণির ছাত্র-ছাত্রীদের ফলাফল ও পুরস্কার প্রদান করা হয় এবং দ্বিতীয় পর্বে বিকালে নার্সারি থেকে প্রথম শ্রেণির ছাত্র-ছাত্রীদের ফলাফল ও পুরস্কার প্রদান করা হয়। দ্বিতীয় পর্বে বিকেল আড়াইটায় বার্ষিক পরীক্ষার ফলাফল প্রদান, পুরস্কার বিতরণী ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথি ছিলেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্ত বিশ্ববিদ্যালয় এর অধ্যাপক (কৃষি বনায়ন ও পরিবেশ বিজ্ঞান বিভাগ) ড. মো. শোয়াইবুর রহমান।

আরো পড়ুন:
>কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় শিশু ও নারীর মৃত্যু
>শার্শায় বড়দিনের শুভেচ্ছা বিনিময় করেন যুবলীগ নেতা নাজমুল
>যশোরে পৃথক সড়ক দুর্ঘটনায়, নিহত ৩ জন

বিশেষ অতিথি ছিলেন কাহারোল উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো. ইবনে মাসুদ রানা। দ্বিতীয় পর্বের অনুষ্ঠানে প্রধান ও বিশেষ অতিথিকে প্রথমে ব্যাচ পড়িয়ে ফুলের শুভেচ্ছ দিয়ে বরণ করা হয় এবং স্কুলের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। উল্লেখ্য ২০২২ সালের ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে স্কুলের পক্ষ থেকে শিক্ষার্থীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এরই অংশ হিসেবে উক্ত অনুষ্ঠানে বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহকারী শিক্ষক মো. বিপ্লব ইসলাম। উল্লেখ্য ৩৬৫ দিনের মধ্যে সারাবছর বিদ্যালয়ে নিয়মিত ঝড়-বৃষ্টি উপেক্ষা করে ক্লাসে উপস্থিত হওয়ায় চতুর্থ শ্রেণির মেধাবী শিক্ষার্থী মুহাইমিনু সবুজকে স্কুলের পক্ষ থেকে সেরা পুরস্কার তুলে দেওয়া হয়।

ডিসেম্বর ২৫.২০২২ at ২১:২১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর