খ্রিস্টানদের বড়দিনে গির্জায় কুরআন রেখে নবী দাবি

ছবি: সংগৃহীত

খ্রিস্টান সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব বড়দিনে রাজশাহীর একটি গির্জার প্রার্থনা কক্ষে পবিত্র কুরআন শরীফ রেখে আসার অভিযোগ পাওয়া গেছে এক ব্যক্তির বিরুদ্ধে। এরপর ওই প্রতারক ব্যক্তি নিজেকে ঈসা নবী দাবি করেন। রবিবার (২৫ ডিসেম্বর) সকাল পৌনে সাতটার দিকে কাশিয়াডাঙ্গা থানা এলাকার বাগানপাড়ায় অবস্থিত উত্তম মেষপালক ক্যাথিড্রাল চার্চে এই ঘটনা ঘটে।

বিষয়টি জানার পর নগরীর নিউমার্কেট এলাকায় দুপুর ১২ টায় অভিযান চালিয়ে অভিযুক্ত ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ। পুলিশের দাবি, গ্রেফতারকৃত ওই ব্যক্তি নিজেকে ঈসা নবী হিসেবে দাবি করছেন। গ্রেপ্তারকৃত ব্যক্তির নাম গোলাম চৌধুরী (৩৪)। সে ছোট বনগ্রাম নিউ কলোনী এলাকার মৃত কুদ্দুস চৌধুরীর ছেলে। পুলিশ জানায়, রবিবার সকাল পৌনে সাতটার দিকে কাশিয়াডাঙ্গা থানা এলাকার বাগানপাড়ায় অবস্থিত উত্তম মেষপালক ক্যাথিড্রাল চার্চে লাল রঙের একটি কাপড়ে মুড়িয়ে পবিত্র কুরআন শরীফ গির্জায় রেখে আসে। পরে গির্জা সংশ্লিষ্টরা পুলিশকে খবর দেয়। এরপর সংগ্রহ করা হয় গির্জায় থাকা সিসি ক্যামেরার ফুটেজ। একইসঙ্গে নগরীর বিভিন্ন মোড়ে স্থাপন করা সিসি ক্যামেরা ফুটেজ দেখে গোলাম চৌধুরীকে শনাক্ত এবং অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

আরো পড়ুন:
> গাবতলী শষ্যের গাছ বিনষ্ট, থানায় অভিযোগ
> সারা দেশে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস

রবিবার (২৫ ডিসেম্বর) বিকেলে এক সংবাদ সম্মেলনে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) কমিশনার আবু কালাম সিদ্দিক এসব তথ্য নিশ্চিত করে বলেছেন, গ্রেপ্তারকৃত গোলাম চৌধুরী নিজেকে ঈসা নবী হিসেবে দাবি করেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে বলেছে, যীশু খ্রিস্টের জন্মদিন বড়দিনের ধর্মীয় ভাবগাম্ভীর্য ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করা, ধর্মীয় পবিত্রতা বিনষ্ট করা এবং দেশব্যাপী নৈরাজ্য সৃষ্টি করার নিমিত্তে উত্তম মেষপালক গির্জায় পবিত্র কোরআন শরীফ রেখে আসে সে।

তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান আরএমপি কমিশনার। এ বিষয়ে উত্তম মেষপালক ক্যাথিড্রাল চার্চের ফাদার উত্তম রেজারিও বলেন, ধর্মীয় আনুষ্ঠানিকতার একপর্যায়ে এক ব্যক্তি চার্চের প্রার্থনা কক্ষে উপস্থিত হয়। এ সময় উপাসনা কক্ষে হাতেগোনা কয়েকজন উপস্থিত ছিলেন। তাদের মধ্যে একজনকে ওই ব্যক্তি তার হাতে থাকা কুরআন শরীফ নিতে বলে। তবে না নেয়ায় কুরআন শরীফটি চার্চের প্রার্থনা কক্ষেই রেখে চলে যায় ওই আগন্তুক।

ডিসেম্বর ২৫, ২০২২ at ১৯:৫৪:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস