ভূঞাপুরে নদী ভাঙ্গন এলাকায় দুঃস্থদের মাঝে আর্থিক সহায়তা প্রদান

টাঙ্গাইলের ভূঞাপুরে মানবিক সহায়তা কর্মসূচি আওতায় “নদী ভাঙন কবলিত এলাকার অতি দরিদ্র ও দুঃস্থদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক সহায়তায় কার্যক্রম বাস্তবায়ন নিমিত্তে” ৫০ হাজার টাকা করে ৩৩২ জনকে ১ কোটি ৬৬ লাখ টাকার চেক বিতরণ করা হয়েছে। রবিবার (২৫ ডিসেম্বর) দুপুর সাড়ে ৩ টায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর বাস্তবায়নে উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা পরিষদ অডিটোরিয়ামে চেক বিতরণের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) আসনের সংসদ সদস্য ছোট মনির। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বেলাল হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- উপজেলা ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম বাবু, আলিফ নুর মিনি, ভূঞাপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) ফরিদুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহুরুল ইসলাম উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নুরুল ইসলাম তালুকদার মোহন, ইউপি চেয়ারম্যান মো. দুলাল হোসেন চকদার, দিদারুল আলম খান মাহবুব ও শাহ্ আলম আকন্দ শাপলা, বিআরডিবি চেয়ারম্যান মাহদুল হাসান প্রমুখ।

আরো পড়ুন :
>কালীগঞ্জে দশম শ্রেনীর স্কুলছাত্রী তিন দিন নিখোঁজ
>সারা দেশে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস
>গাবতলী শষ্যের গাছ বিনষ্ট, থানায় অভিযোগ

উল্লেখ্য, টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলাটি যমুনা নদীর চরাঞ্চল এলাকা। এ চরাঞ্চলে বর্ষা মৌসুমে প্রতি বছর অসংখ্য ঘরবাড়ি-বসতভিটা, ফসলি জমি, মসজিদ-মন্দির ও রাস্তা-ঘাটসহ নানা স্থাপনা ভাঙনের মুখে পড়ে। এতে করে দিশেহারা হয়ে পড়ে নদী তীরবর্তী এলাকার ভাঙন কবিলত মানুষ। ভাঙন কবলিত ক্ষতিগ্রস্থদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক সহায়তায় কার্যক্রম বাস্তবায়ন নিমিত্তে মানবিক সহায়তার আওতায় উপজেলার নিকরাইল, গাবসারা, অর্জুনা ও গোবিন্দাসীর ৩১২ জন ভাঙন কবলিতদের মাঝে এ চেক বিতরণ করা হয়।

ডিসেম্বর ২৫.২০২২ at ১৮:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এমএইচ