একমাত্র জনগণের শক্তিতেই আমরা বিশ্বাস করি: প্রধানমন্ত্রী

ছবি- সংগৃহীত

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগের কাজ হচ্ছে জনগণের ভাগ্য গড়া। আর সেটাই আমরা করে যাচ্ছি এবং সেটা আমাদের করতে হবে। মানুষের আস্থা বিশ্বাস এটাই আমাদের বড় শক্তি। আমাদের আর কোনো শক্তি নাই। একমাত্র জনগণের শক্তিতেই আমরা বিশ্বাস করি।

আওয়ামী লীগের ২২তম সম্মেলনে নবনির্বাচিত কমিটি গঠনের পর রবিবার (২৫ ডিসেম্বর) দুপুরে গণভবনে নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন তিনি। তিনি বলেন, আওয়ামী লীগই এ দেশের জনগণের জন্য কাজ করে ও আওয়ামী লীগের প্রচেষ্টায় বাংলাদেশের মানুষের আজকে ভাগ্য ফিরে এসেছে। আমরা তো মাটি মানুষ থেকে গড়ে ওঠা সংগঠন। আর বিএনপি-জাতীয় পার্টি, এগুলো তো অবৈধভাবে সংবিধান লঙ্ঘন করে ক্ষমতা দখলকারী একজন মিলিটারি শাসকের পকেট থেকে বের হওয়া। এরা ভাসমান, কাজেই এদের দায়-দায়িত্বটা জনগণের ওপর নেই। যদিও তারা দাবি করে অনেক বছর ক্ষমতায়। কিন্তু ক্ষমতায় থেকেই তারা নিজেদের ভাগ্য গড়েছে, বাংলাদেশের মানুষের ভাগ্য গড়েনি।

আরো পড়ুন:
> পাইকগাছায় হলুদ ফুলে ভরে গেছে সরিষা ক্ষেত
> নড়াইলে ষড়যন্ত্রমূলক হত্যা মামলায় দায়েরের প্রতিবাদে মানববন্ধন

প্রধানমন্ত্রী বলেন, আমাদের জনগণকে যদি আমরা ঠিক রাখতে পারি তবে বাংলাদেশের উন্নয়ন, বাংলাদেশের মানুষের উন্নতি এটা কেউ আটকাতে পারবে না। যেটা জাতির পিতা বলে গিয়েছিলেন কেউ দাবায় রাখতে পারবা না, সেটা পারবে না। কাজেই এটা আপনারা সবাই সব সময় মাথায় রেখেই সংগঠনটির ওপর বেশি গুরুত্ব দেবেন; সংগঠনকে শক্তিশালী করবেন, এটাই আমার অনুরোধ। নতুন সদস্য সংগ্রহের ওপর জোর দিয়ে তিনি বলেন, সদস্য সংগ্রহের জন্য বই ছাপিয়ে দিয়েছি। এই কাজটা আমাদের প্রত্যেকটা জেলা, উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায় পর্যন্ত সকলকে সম্পন্ন করতে হবে এবং মুড়ি বইগুলো ফেরত দিতে হবে। আমরা আবার বিভাগে নতুনভাবে টিম করে দেবো। বিভাগীয় টিমের দায়িত্ব থাকবে প্রত্যেকটা জায়গায় সদস্য সংগ্রহ হলো কিনা।

নেতাকর্মীদের কাছে দোয়া চেয়ে শেখ হাসিনা বলেন, আমার মনে হয় এতবার একটা পার্টির দায়িত্বে থাকা ঠিক না। তারপরেও এখন যেহেতু সারা বিশ্বব্যাপী একটা দুঃসময়… এ জন্যই আমি হয়তো মানা করিনি। কিন্তু আমার বয়স হয়েছে এটা মনে রাখতে হবে। সংগঠনটা যেন ঠিকভাবে চলতে থাকে সেই ব্যবস্থাটা করতে হবে। গণভবনে নেতাকর্মীদের স্বাগত জানিয়ে তিনি বলেন, আপনারা কষ্ট করে গণভবনে এসেছেন, এইটা আপনাদেরই ভবন। এটার নাম আব্বা দিয়েছেন গণভবন। কারণ এটা জনগণেরই ভবন।

আওয়ামী লীগ ও এর সহযোগী ও ভ্রাতৃপ্রতিম বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা গণভবনে টানা দশমবারের সভাপতি নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে ফুলেল শুভেচ্ছা জানান।

ডিসেম্বর ২৫, ২০২২ at ১৬:১৬:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস