নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ যুগ পূর্তি ও মিলন মেলার উদ্বোধন

প্রতিষ্ঠার ৬যুগ পূর্তি গৌরবের ৭২ বছর উপলক্ষে নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে দুই দিনব্যাপী বর্ণাঢ্য ৬যুগ পূর্তি ও মিলন মেলান উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২৪ ডিসেম্বর) প্রতিষ্ঠাবার্ষিকী ও মিলন মেলা উদযাপন পর্ষদের আয়োজনে সকাল ১১টায় একটি বর্ণাঢ্য র‌্যালি বিদ্যালয় চত্বর থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নড়াইল বীরশ্রেষ্ঠ নূর মোহম্মদ স্টোডিয়ামে এসে শেষ হয়। পরে ঐ স্থানে ৬ যুগ পূর্তি ও মিলন মেলার বেলুন ও কবুতর উড়িয়ে উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মোহম্মদ হাবিবুর রহমান।

আরো পড়ুন:
> লালমনিরহাটের হাতীবান্ধায় জামায়াতের ৩ নেতাকর্মী আটক
> ভূঞাপুরে উৎসব মুখর পরিবেশে পালিত হচ্ছে পাঠাগার সম্মেলন

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও প্রতিষ্ঠাবার্ষিকী ও মিলন মেলা উদযাপন পর্ষদের সভাপতি জাকির হোসেন সিকদার এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানের ১ম পর্বের বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার সাদিরা খাতুন, সিভিল সার্জন ডা. নাছিমা আক্তার, বীরমুক্তিযোদ্ধা শরীফ হুমায়ুন কবির, সমাজসেবক ও জেলা আওয়ামীলীগের উপদেষ্টা গোলাম মোর্তুজা স্বপন।অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) ফকরুল ইসলা, গোয়েন্দা বিভাগের উপ-পরিচালক মিজানুর রহমান, প্রাক্তন ছাত্র সাবেক সংসদ সদস্য অ্যাড. সাঈফ হাফিজুর রহমান খোকন, প্রাক্তন শিক্ষর্থী অতিরিক্ত ডিআইজি সৈয়দা জান্নাত আরা, ডা. ফাতেমা আশরাফ ,উদযাপন পর্ষদের সদস্য সচিব সিনিয়র শিক্ষক আকতারুল হকসহ বিদ্যালয়ের শিক্ষক- বর্তমান ও প্রাক্তন কয়েক হাজার শিক্ষার্থী উপস্থিত ছিলেন। দুই দিনব্যাপী আয়োজনের মধ্যে রয়েছে প্রাক্তন শিক্ষার্থীদের পরিচিতি পর্ব, স্মৃতিচারণ অনুষ্ঠান, র‌্যাফেল ড্র এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী ছাড়াও বাংলাদেশের প্রখ্যাত লালনগীতি শিল্পী ফরিদা পারভীন, জনপ্রিয় রকব্যান্ড ‘শিরোনামহীন’, ক্লোজআপ তারকা ঝিলিক ও মুহিন সংগীতানুষ্ঠানে দর্শক মাতাবেন। শনিবার প্রথম দিন এর দ্বিতীয় পর্বে প্রাক্তন শিক্ষার্থীদের পরিচিতি পর্বে প্রধান অতিথি থাকবেন সাবেক দুদক কমিশনার এ এস এম আমিনুল হক। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে প্রধান অতিথি থাকবেন জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড সুবাস চন্দ্র বোস।

রবিবার সমাপনি দিনের স্মৃতিচারণ অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন নড়াইল-১ আসনের এমপি কবিরুল হক মুক্তি এবং দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে প্রধান অতিথি থাকবেন নড়াইল-২ আসনের এমপি ক্রিকেট তারকা মাশরাফি বিন মুর্তজা। প্রসঙ্গত, বিদ্যালয়টি ১৯৫১ সালে দিলরুবা গার্ল্স স্কুল নামে প্রতিষ্ঠিত হয় এবং ১৯৭০ সালে সরকারিকরণের মধ্য দিয়ে নাম পরিবর্তন হয়ে ‘নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়’ নামকরণ করা হয়।

ডিসেম্বর ২৪, ২০২২ at ১৯:২৪:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস