আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে আবারও ওবায়দুল কাদের

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে পুনরায় নির্বাচিত হয়েছেন ওবায়দুল কাদের। এ পদে হ্যাটট্রিক করলেন ওবায়দুল কাদের।

শনিবার (২৪ ডিসেম্বর) আওয়ামী লীগের ২২তম সম্মেলনে টানা তৃতীয় মেয়াদের জন্য সাধারণ সম্পাদক নির্বাচিত হন তিনি। প্রধানমন্ত্রীর সঞ্চালনায় বিকেল ৩টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে আওয়ামী লীগের নতুন এ কার্যনির্বাহী কমিটি গঠিত হয়। এতে তিনি সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এর আগে সকাল সাড়ে ১০টায় শুরু হওয়া প্রথম অধিবেশন শেষ হয় দুপুর সোয়া ১টায়। দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের মধ্যদিয়ে প্রথম অধিবেশন শেষ হয়।

আরো পড়ুন:
> গুগলে চাকরির সুযোগ পেলেন তাহিরপুরের লিমন
> যুক্তরাষ্ট্রে তীব্র শীতকালীন ঝড়ে ১২ জনের প্রাণহানি

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে উপস্থিত হয়েছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় কাউন্সিলরদের বক্তব্যের জন্য মঞ্চ উন্মুক্ত করে দেন আওয়ামী লীগ সভাপতি। একেক বিভাগ থেকে কাউন্সিলররা বক্তব্য দেবেন। এরপরও কোনো কাউন্সিলর বাদ থাকলে বর্ধিত সভার আয়োজন করা হবে। সেখানে তিনি তার বক্তব্য উপস্থাপন করবেন।

এদিকে, দ্বিতীয় অধিবেশনের মধ্যদিয়ে কাউন্সিলরদের সিদ্ধান্তের ওপর ভিত্তি করে সভাপতি-সাধারণ সম্পাদকসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির গুরুত্বপূর্ণ পদে নির্ধারিত হয়। তবে আওয়ামী লীগের সভাপতি পদে শেখ হাসিনাই থাকছেন এরই মধ্যে বিষয়টি নিশ্চিত করেছেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ডিসেম্বর ২৪, ২০২২ at ১৭:২৮:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস