যুদ্ধ চাই না-স্যাংশনস চাই না, দেশের স্বার্থ বিলিয়ে দেবো না: প্রধানমন্ত্রী

যুদ্ধের ভয়াবহতা তুলে ধরে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব নেতৃত্বের প্রতি যুদ্ধ বন্ধের আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, যুদ্ধ চাই না। স্যাংশনস চাই না। এগুলো বন্ধ করুন। সব দেশ স্বাধীন, তারা তাদের মতো চলতে পারবে, সে অধিকার তাদের আছে। যুদ্ধের ভয়াবহতা আমরা জানি। দেশের স্বার্থ কখনো কারো কাছে বিলিয়ে দেবো না।

শনিবার (২৪ ডিসেম্বর) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২২তম ত্রিবার্ষিক জাতীয় সম্মেলনে ভাষণে এসব কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, এরকম এক সম্মেলনে আমার অনুপস্থিতিতে আমাকে সভাপতি করা হয়। ছেলেমেয়েদের দায়িত্ব রেহানার ওপর ছেড়ে দিয়ে চলে এসেছিলাম। স্বাধীনতার সুফল যেন মানুষের ঘরে ঘরে পৌঁছায় সেটাই ছিল লক্ষ্য।

আরো পড়ুন:
> বাল্যবিয়ের পর বিচ্ছেদ, স্কুলে ফিরেও আবার বাধার মুখে!
> ক্ষেতলালে স্বাধীনতার ৫১ বছরেও স্বীকৃতি পায়নি শহীদ মুক্তিযোদ্ধার পরিবার

তিনি আরও বলেন, আওয়ামী লীগ যাতে সরকারে না আসতে পারে, অনেক চেষ্টা করেছে। কিন্তু বাংলাদেশের এতটুকু স্বার্থ কারো হাতে তুলে দেবো না, এটাই ছিল আমার প্রতিজ্ঞা। শেখ হাসিনা বলেন, বাংলাদেশে নির্বাচন কী ছিল? নির্বাচন মানেই ছিল ১০টা হুন্ডা ২০টা গুন্ডা, নির্বাচন ঠাণ্ডা। এই নির্বাচনী সংস্কার আওয়ামী লীগ, ১৪ দল, মহাজোট মিলে আমরা একটা প্রস্তাব দিয়েছিলাম। তত্ত্বাবধায়ক সরকার আর যে কাজই করুক, আমাদের জেল খাটাক আর যাই করুক- অন্তত সেই প্রস্তাবের কিছু কাজ বাস্তবায়ন করে গেছে তারা।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের স্লোগান আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব। যাকে আমার পছন্দ তাকে ভোট দেব। নাগরিকের যে সাংবিধানিক অধিকার, গণতান্ত্রিক অধিকার তা আওয়ামী লীগই সচল করেছে। জানি এই ভোট নিয়ে অনেকেই কন্ট্রোভার্সিয়াল করতে চায় অনেকেই অনেক কথা বলে কিন্তু আমরা সেটা করেছি।

ডিসেম্বর ২৪, ২০২২ at ১৬:২০:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস