বদলগাছীতে সর্বনিম্ন তাপমাত্রা, শীতে বেড়েছে দুর্ভোগ

ঘন কুয়াশার কারণে শহরের রাস্তাঘাটগুলোতে হেডলাইট জ্বালিয়ে যান চলাচল করতে দেখা গেছে। আজ সকাল সাড়ে ৭টার দিকে বদলগাছী সড়কে ঘন কুয়াশার কারণে শহরের রাস্তাঘাটগুলোতে হেডলাইট জ্বালিয়ে যান চলাচল করতে দেখা গেছে। শনিবার নওগাঁর বদলগাছীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ০২ ডিগ্রি সেলসিয়াস। আর গত শুক্রবার সকাল ৬টায় নওগাঁর বদলগাছীতে ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। ।

বদলগাছী আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র সুত্রে জানা গেছে, আগের দিনের তুলনায় শনিবার তাপমাত্রা ২ দশমিক ০২ ডিগ্রি সেলসিয়াস বেশি। ।বদলগাছী আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, ঘন কুয়াশার সঙ্গে উত্তরের হিমেল বাতাস প্রবাহিত হওয়ায় এক সপ্তাহ ধরেই তাপমাত্রা নিম্নমুখী হতে শুরু করেছে। গত বৃহস্প্রতিবার সন্ধ্যা থেকেই নওগাঁয় মৃদু শৈত্যপ্রবাহ বইছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রার ব্যবধান কমে যাওয়ায় তীব্র শীত অনুভূত হচ্ছে। এর আগে গত মঙ্গলবার নওগাঁয় সর্বনিম্ন তাপমাত্রা রেকড করা হয় ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

আরো পড়ুন :
আ. লীগের সম্মেলনের দিন জ্বালাও-পোড়াও করতে পারে বিএনপি

এদিকে বদলগাছীতে শীত জেঁকে বসায় মানুষের ভোগান্তি বেড়েছে। সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। হঠাৎ করে তাপমাত্রা কমে যাওয়ায় স্থানীয় মানুষ এ আবহাওয়ার সঙ্গে খাপ খাওয়াতে হিমশিম খাচ্ছেন। গত বৃহস্প্রতিবার রাত থেকেই বৃষ্টির মতো কুয়াশা ঝরেছে। ঘন কুয়াশার দাপট ছিল শনিবার সকাল পর্যন্ত।সকাল নয়টার দিকে ঘন কুয়াশার কারণে শহরের রাস্তঘাটগুলোতে হেডলাইট জ্বালিয়ে যান চলাচল করতে দেখা গেছে। দূরপাল্লার যানবাহনের চালকেরা বলেন, ঘন কুয়াশার কারণে গন্তব্যে পৌঁছাতে তাঁদের দেরি হচ্ছে।

শহরের চৌরাস্তায় সকাল ৯ টার দিকে কথা হয় সিএনজিচালিত অটোরিকশার চালক মিলনের সঙ্গে। তিনি বলেন, বৃহস্প্রতিবার সন্ধ্যা থ্যাকে হঠাৎ করে ঠান্ডা পড়ে গ্যাছে। আজকা সকালে গাড়ি চালাতে য্যায়ে ঠান্ডার চোটত (চোটে) হাত-পা ক্যান-ক্যান করিচ্ছে। মনে হচ্ছে হাত-পা জড়ে যাছে। গাড়ী চালানোই কঠিন হয়ে গ্যাছে।

ডিসেম্বর ২৪.২০২২ at ১২:১০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দপবন/এমএইচ