মোবারকগঞ্জ সুগার মিলের ২০২২-২৩ মাড়াই মৌসুমের উদ্বোধন

দক্ষিনাঞ্চলের একমাত্র ভারী শিল্প প্রতিষ্টান কালীগঞ্জ মোবারকগঞ্জ সুগার মিলের ২০২২-২৩ আখ মাড়াই মৌসুমের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বিকাল সাড়ে ৪ টায় মিলের ডোঙ্গায় আখ ফেলে উদ্বোধন করেন প্রধান অতিথি ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। এটি সুগার মিলের ৫৬ তম আখ মাড়াই মৌসুম।

মোবারকগঞ্জ চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক রাকিবুর রহমান খানের সভাপতিত্বে অনুষ্টানে বক্তব্য রাখেন, মোচিক শ্রমিক ইউনিয়নের সভাপতি গোলাম রসুল, কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সেকেন্দার আলী ও ইক্ষু চাষী গফুর প্রমুখ।

প্রধান অতিথি এমপি আনার তার ভাষনে বলেন, এ মিলটি কালীগঞ্জের প্রান। এটিকে বাচিয়ে রাখতে কৃষকদের একান্ত সহযোগিতা প্রয়োজন। তিনি বলেন মিলের প্রান বড় ইক্ষু চাষী পরিবারের সন্তানদের জন্য আগামীতে এ মিলে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে।

উদ্বোধন অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপেরশন হেড অফিসের কর্মকর্তা মাসুদ রানা পারভেজ, কালীগঞ্জ বারবাজার হাইওয়ে থানার ওসি মন্জুরুল আলম, উপজেলা কৃষি কর্মকর্তা মাহবুব আলম রনি সহ মোচিকের অন্নান্য কর্মকর্তাগন। অনুষ্টান শেষে এ মিলের বৃহত্তম আখচাষী মতিয়ার রহমান ও প্রথম আখ সরবরাহকারী কৃষককে ক্রেষ্ট উপহার প্রদান করা হয়।

আরো পড়ুন :
>ঝিনাইদহে কৃষকের ১ বিঘা জমির ধরন্ত লাউগাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা
>বিএসএফের নির্যাতনে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ ফেরত
>হাতীবান্ধায় মারধরের শিকার সাংবাদিক হযরত আলী 

এরপর প্রধান অতিথি এমপি আনার মিলের ডোঙ্গায় আখ ফেলে মৌসুমের উদ্বোধন শেষে এক দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়। উল্লেখ্য, এবার ৪০ মাড়াই কার্ষ্যদিবসে ৫০ হাজার মেট্রিক টন আখ মাড়াই করে ৩ হাজার ১’শ মেট্রিকটন চিনি উৎপাদনের লক্ষমাত্রা ধরা হয়েছে। চিনি আহরণের আনুমানিক হার ধরা হয়ে ৭ শতাংশ। এছাড়াও ৭ হাজার আখ রোপনের লক্ষ্যমাত্রা নিয়ে কাজ করছে মিলটি।

ডিসেম্বর ২৩.২০২২ at ২১:০৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর