আই অ্যাম নট পারফেক্ট লিডার: ওবায়দুল কাদের

ছবি- সংগৃহীত

টানা দুইবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে নিজের কাজের মূল্যায়নের বিষয়ে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আই অ্যাম নট পারফেক্ট লিডার। ভুল-ত্রুটি তো থাকবেই। সাফল্যও আছে, ভুল-ত্রুটিও আছে। আমি একেবারেই ভুল-ত্রুটির ঊর্ধ্বে নই, দায়িত্ব পালন করতে গিয়ে ব্যর্থতা থাকেই। যেমন সাফল্য আছে, ভুল-ত্রুটিও আছে তেমনি।

জাতীয় সম্মেলন উপলক্ষে শুক্রবার (২৩ ডিসেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই মন্তব্য করেন তিনি। ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন উপলক্ষে সর্বশেষ প্রস্তুতি তুলে ধরতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। লিখিত বক্তব্য পড়ার পর সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, তবে মহামারির জন্য একটা বছর, তার মধ্যেও আমাদের সহকর্মীরা অনেক সহযোগিতা করেছে, কাজ করেছে। সহযোগী সংগঠনগুলোও কাজ করেছে। আমরা ইন্যাকটিভ ছিলাম না। আমাদের সাংগঠনিক কিছু কার্যক্রম স্থগিত ছিল।

ওবায়দুল কাদের আরও বলেন, আমি মনে করি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন আমাদের সবচেয়ে বড় উৎসব। অনেক দিন পর উপজেলাসহ তৃণমূল পর্যায়ে সবচেয়ে বেশি সংখ্যক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এ ক্ষেত্রে আমাদের বিভাগীয় দায়িত্বপ্রাপ্তদের অবদান যথেষ্ট ও তারা দায়িত্ব পালন করেছেন বলেই এটা সম্ভব হয়েছে।

আরো পড়ুন :
>কপোতাক্ষসহ নদ-নদী রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবি
>শেখ হাসিনার জীবন সবচেয়ে ঝুঁকিতে : ডিএমপি কমিশনার
>আবহাওয়ার বিরূপ আচরণের শঙ্কা

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রাজ্জাক, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, আফজাল হোসেন।

প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, সংস্কৃতি সম্পাদক অসীম কুমার উকিল, উপদপ্তর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য রিয়াজুল কবির কাওছার, আনোয়ার হোসেন প্রমুখ।

সূত্র- ভোরের কাগজ

ডিসেম্বর ২৩.২০২২ at ১৯:২৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর