আইপিএলে কোন দল পাচ্ছেন বাংলাদেশের চার ক্রিকেটার

ছবি- সংগৃহীত

আইপিএল ২০২৩ সালের নিলাম শুরু হচ্ছে শুক্রবার (২৩ ডিসেম্বর) কোচিতে। বাংলাদেশ সময় বিকেল ৩টায় শুরু হবে নিলাম। এবারের আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় স্থান পেয়েছেন বাংলাদেশের চার ক্রিকেটার।

বিশ্ব ক্রিকেটের নজর আইপিএল নিলামের দিকে। যদিও এবারের নিলাম গতবারের মতো এত বড় আকারে হচ্ছে না। তবুও কে কোন দলে যাবেন, কে হবেন এবারের নিলামে সবচেয়ে দামি খেলোয়াড়–এসব বিষয় নিয়ে সবার আগ্রহ থাকে।

এবারের আইপিএল নিলামে ৪০৫ জন খেলোয়াড়ের নাম চূড়ান্ত হয়েছে যাদের নাম ডাকা হবে শুক্রবার। এদিকে নিলাম ডাকে রয়েছেন বাংলাদেশের চার ক্রিকেটেরা। তারা হলেন: সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, লিটন দাস ও আফিফ হোসেন।

আরো পড়ুন :
>শাহরুখের দ্বিতীয় গান নিয়েও বিতর্ক
>জোড়া শিকার তাইজুলের, দিনের শুরুতেই বিপদে ভারত
>পাঁচবিবিতে দূর্বত্তদের আগুনে ৪ কৃষকের খড়ের পালা পুড়ে ছাই

এদিকে ৪০৫ প্লেয়ারের মধ্যে ২৭৩ জন ভারতীয়, ১৩২ জন বিদেশি খেলোয়াড়। চারজন রয়েছেন অ্যাসোসিয়েট দেশের। ১১৯ জন ক্যাপড ক্রিকেটার এবং বাকি ২৯৬ জন আনক্যাপড। ১০টি ফ্র্যাঞ্চাইজি মিলে মোট ৮৭টি স্লট পূরণ করতে হবে, যার মধ্যে ৩০টি বিদেশি খেলোয়াড় হবে।

বাংলাদেশের মধ্যে যে চারজনকে এবারের আইপিএল নিলামে রাখা হয়েছে, তাদের মধ্যে সাকিব ছাড়া অন্যদের আইপিএলে খেলার অভিজ্ঞতা নেই। সাকিবের ভিত্তিমূল্য দুই কোটি ইন্ডিয়ান রুপি আর বাকি তিনজনের ৫০ লাখ রুপি করে ধরা হয়েছে। প্রাথমিক তালিকায় ছয়জন বাংলাদেশির নাম থাকলেও চূড়ান্ত তালিকা থেকে বাদ পড়েছেন দুজন। তারা হলেন: নাসুম আহমেদ ও শরিফুল ইসলাম।

ডিসেম্বর ২৩.২০২২ at ১২:১৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর