সমাজ উন্নয়ন কেন্দ্র প্রশিক্ষণার্থীদের ভাতার দাবীতে, ইউএনও অফিস ঘেরাও 

সমাজ উন্নয়ন কেন্দ্র সুক এনজিও সংস্থার প্রশিক্ষণার্থীদের ভাতার দাবীতে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার ইউএনও অফিস ঘেরাও করেছে ভোক্তভোগীরা। সকাল ১১টায় ইউএনও ঘেরাও করে অবস্থান করে। এই বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুপ্রভাত চাকমা কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন ভোক্তভোগীরা। খোঁজ নিয়ে জানাযায়,এনজিও সংস্থা সমাজ উন্নয়ন কেন্দ্র(সুক)সমাজসেবা অধিদপ্তরের আওতায় তাহিরপুর উপজেলার চাইনিজ রান্না খাবার ও বেকারী,গবাদিপশু পালন,ফ্যাশন ডিজাইন,ভিউটিপাল্লার বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়। এতে ১২শত নারী প্রশিক্ষণ নেয় তার কিছু সংখক নারীকে প্রশিক্ষণের ভাতা দিলেও বাকীরা পায় নি। প্রত্যাকে ৪০দিনের ভাতার পরিমান তিন হাজার পাচঁশত টাকা। ত্রিশটি টেনিং বেইজে প্রশিক্ষণ দেয়া হয়।

দিলারা বেগম জানান,আমরা কষ্ট করে প্রশিক্ষণ নিয়েছি। কিন্তু ভাতার টাকা পাই নি গত ৯ মাস ধরে। আমাদের দেই দিচ্ছি বলে আর দিতেছে না। উম্মে জাহান ইবা(ইন্টার দ্বিতীয় বর্ষ)তিনি বেকারী ও চাইনিজ প্রশিক্ষণ নিয়েছেন। তিনি জানান রমজান মাসে কষ্ট করে প্রশিক্ষণ নিয়েছি। অনেকেই সনদ ও ভাতার টাকা পেয়েছে কিন্তু আমরা পাই নি। ফন্সি আক্তার ফ্যাশন ডিজাইন প্রশিক্ষণ নিয়েছেন। তিনি জানান,আমি প্রশিক্ষণ নিয়েছি এতে উপকার হয়েছে। কিন্তু প্রশিক্ষণের সনদ ও ভাতা দেয় নি। ফেরদৌস আক্তার গবাদিপশু পালন প্রশিক্ষণ নিয়েছেন কিন্তু ভাতা ও সনদ পাই নি। যোগাযোগ করলে সঠিক কোনো উত্তর পাওয়া যায় না।

আরো পড়ুন :
>যশোরে গৃহবধূ ধর্ষণে দুইজন আটক
>এবার বিরাট কোহলির সান্নিধ্যে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

সমাজ উন্নয়ন কেন্দ্র(সুক)প্রকল্পের সুনামগঞ্জ ও মৌলভীবাজারের দায়িত্বে থাকা আবুল খায়ের জানান,অফিসিয়াল জটিলতায় কারনে ভাতার টাকা দিতে সমস্যা হচ্ছে। আগামী জানুয়ারি মাসের শেষের দিকে ভাতার টাকা দেয়া হবে। উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ তৌফিক আহমেদ জানান,এই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। উপজেলা নির্বাহী অফিসার সুপ্রভাত চাকমা জানান,এই বিষয়ে খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

ডিসেম্বর ২২.২০২২ at ০৯:৩৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর