৬৮ হাজার শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ: এনটিআরসিএ

ছবি: সংগৃহীত

সারাদেশে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে (স্কুল-কলেজ, কারিগরি-মাদরাসা ও ব্যবসা ব্যবস্থাপনা) চতুর্থ ধাপের গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এর মাধ্যমে ৬৮ হাজার ৩৯০ জন শিক্ষক নিয়োগ দেয়া হবে।

বুধবার (২১ ডিসেম্বর) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। বেসরকারি স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান এন্ট্রি লেভেলের ৬৮ হাজারের বেশি পদে শিক্ষক পদে নিয়োগ সুপারিশ পেতে আগামী ২৯ ডিসেম্বর আবেদন শুরু হবে। প্রার্থীরা ওইদিন দুপুর ১২টা থেকে অনলাইনে আবেদন করতে পারবেন।

আরো পড়ুন:
> কলকাতা মাতাতে যাচ্ছেন জনপ্রিয় অভিনেতা ডিপজল
> কুষ্টিয়ায় তামাক ক্ষেতে মিললো যুবকের মরদেহ

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সারা দেশের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলে নিম্নবর্ণিত শূন্য পদের ভিত্তিতে শিক্ষক হতে আগ্রহী প্রার্থীদের কাছ থেকে অনলাইনে আবেদন আহ্বান করা হচ্ছে। আগামী ২৯ ডিসেম্বর আবেদন শুরু হবে। ৬৮ হাজার ৩৯০টি শূন্যপদের মধ্যে স্কুল ও কলেজ পর্যায়ে ৩১ হাজার ৫০৮টি শূন্য পদ রয়েছে। মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানে মোট শূন্যপদ ৩৬ হাজার ৮৮২টি।

http://ngi.teletalk.com.bd অথবা www.ntrca.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন আগ্রহীরা। অনলাইনে সঠিকভাবে ফরম পূরণ করে সাবমিট করতে হবে। ফরম সাবমিটের পর প্রার্থীদের মুঠোফোনে এসএমএস পাঠিয়ে টাকা জমা দেওয়াসহ পরবর্তী নির্দেশনা জানিয়ে দেওয়া হবে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২০ সালের ২৫ মার্চ পর্যন্ত প্রার্থীদের যাদের বয়স ৩৫ তারা আবেদনের সুযোগ পাবেন।

ডিসেম্বর ২১, ২০২২ at ১৯:৫১:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস