লালপুরে ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী

নাটোরের লালপুরে দুই দিনব্যাপি ৪৪তম জাতীয় বিজ্ঞান প্রযুক্তি সপ্তাহ এবং ৭ম বিজ্ঞান অলিম্পিয়াড মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২১ ডিসেম্বর) বিকেলে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মাঠে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিজ্ঞান মেলায় ২১টি স্টলে উপজেলার বিভিন্ন হাইস্কুল ও কলেজের ছাত্র-ছাত্রীরা তাদের আবিষ্কৃত যন্ত্রপাতি ও আইডিয়ার মডেল নিয়ে দুই দিনব্যাপি তারা তাদের আবিষ্কার প্রদর্শন করে।

বিজ্ঞান মেলার সমাপনী অনুষ্ঠানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা নির্বাহী অফিসার (দায়িত্বপ্রাপ্ত) দেবাশীষ বসাক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ও পুরস্কার বিতরণ করেন নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।

উপজেলা একাডেমিক সুপারভাইজার সাদ আহমেদ শিবলীর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আনোয়ারুল ইসলাম চৌধুরী, কৃষি সম্প্রসারণ অফিসার আরিফুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি এস্কেন্দোর মির্জা, আওয়ামী লীগ নেতা কারুজ্জামান লাভলু, রোকুনুল ইসলাম লুলু প্রমুখ।

আরো পড়ুন :
ঘুষ না দেয়ায় সেচ সংযোগ দেয়নি পল্লী বিদ্যুৎ
মেসিকে পাশে রেখেই এমবাপেকে ‘অপমান’ মার্টিনেজের
স্টোকসকে পেছনে ফেলে র‌্যাঙ্কিংয়ে তিনে উঠেছে সাকিব

বিজ্ঞান মেলায় অংশগ্রহণকারীদের মধ্যে জুনিয়র গ্রুপে প্রকল্প উপস্থাপনে প্রথম স্থান অধিকার করে নর্থ বেঙ্গল সুগার মিল হাই স্কুল, দ্বিতীয় স্থান অধিকার করেন করিমপুর সরকারী উচ্চ বিদ্যালয় ও তৃতীয় স্থান অধিকার করেন লালপুর শ্রী সুন্দরী পাইলট মডেল উচ্চ বিদ্যালয় সিনিয়র গ্রুপে প্রথম স্থান অধিকার করে আব্দুলপুর সরকারী কলেজ, দ্বিতীয় স্থান অধিকার করেন লালপুর ডিগ্রী কলেজ ও তৃতীয় স্থান অধিকার করেন গোপলপুর ডিগ্রী কলেজ।

ডিসেম্বর ২১.২০২২ at ১৮:১৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর