কুবি আইটি সোসাইটির প্রোগ্রামিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) আইটি সোসাইটির উদ্যোগে “প্রোগ্রামিং ভার্সেস ডেভেলপমেন্ট” ও “টাইম ম্যানেজমেন্ট অ্যান্ড ফোকাস” শীর্ষক কর্মশালা এবং প্রোগ্রামিং কন্টেস্টের পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সোমবার (১৯ ডিসেম্বর) বিজ্ঞান অনুষদের অডিটোরিয়ামে এটি অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন প্রোগ্রামিং হিরোর প্রতিষ্ঠাতা ঝঙ্কার মাহবুব।

এসময় তিনি প্রোগ্রামিং ও ডেভেলপমেন্ট এর বিভিন্ন বিষয় হাতে-কলমে দেখান। এছাড়াও তিনি ব্যাবহারিক জীবনে টাইম ম্যানেজমেন্ট এবং ক্যারিয়ারে সফল হওয়ার উপায় সম্পর্কে খুঁটিনাটি আলোচনা করেন।

দক্ষতার উপর গুরুত্বারোপ করে তিনি বলেন, সার্টিফিকেট দেখে তোমাকে কেউ চাকরি দিবে না যদি না তোমার কোনো দক্ষতা না থাকে। সার্টিফিকেট তোমাকে ইন্টার্ভিউর দরজা খুলে দিবে তবে ইন্টার্ভিউতে পাশ করতে হলে তোমার প্রজেক্ট থাকতে হবে দক্ষতা থাকতে হবে।

সংগঠনটির সভাপতি জাওয়াদ শাফির সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এএফএম আবদুল মঈন, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক মো: মহিবুল্লাহ। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক মো: রাকিব হাসান।

আরো পড়ুন :
>কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম, সম্পাদক ইনান
>ইবিতে পথ শিশুদের শীতবস্ত্র বিতরণ 

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় উপাচার্য বলেন, “শিক্ষার্থীদের এমন স্বতস্ফুর্ত অংশগ্রহণ দেখে আমি অবিভুত, আমি আহ্বান জানাই তোমরা এ ধরণের প্রতিযোগিতায় বেশি বেশি অংশগ্রহণ করবে। আর আইটি সোসাইটির প্রতি আমার আহ্বান থাকবে এরকম আরও ভালো প্রোগ্রাম তারা আয়োজন করবে যাতে নন-প্রযুক্তি ব্যাকগ্রাউন্ডের শিক্ষার্থীরা প্রযুক্তি সম্পর্কে ভালোভাবে জানতে পারে।”

ডিসেম্বর ২১.২০২২ at ০৯:৪৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর