যশোরে ক্ষুদে শিক্ষার্থীদের প্রীতি ম্যাচে আর্জেন্টিনাকে হারালো বাংলাদেশ

ছবি: সংগৃহীত

যশোরে ক্ষুদে শিক্ষার্থীদের প্রীতি ফুটবল ম্যাচে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে ৩-২ গোলে হারিয়েছে বাংলাদেশ। সোমবার (১৯ ডিসেম্বর) বিকেল ৪টায় ঈদগাহে যশোরের শিশু শিক্ষাপ্রতিষ্ঠান ব্রাদার্স টিটো’স হোমের শিক্ষার্থীদের মধ্যে এ খেলা অনুষ্ঠিত হয়। ফ্রান্স আর আর্জেন্টিনার ফাইনাল খেলায় ক্ষণে ক্ষণে যেমন ফল পাল্টাচ্ছিল, তেমনি ঈদগাগ মাঠের আর্জেন্টিনা আর বাংলাদেশের প্রতীকী ফুটবল ম্যাচেও ক্ষণে ক্ষণে রূপ বদল হয়েছে। ম্যাচে প্রথমে এগিয়ে যায় আর্জেন্টিনা। কুশান করে প্রথম গোল। বাংলাদেশের পক্ষে গোল পরিশোধ করে আরাফ। ম্যাচের দ্বিতীয়ার্ধে জায়েদের গোলে আবারও এগিয়ে যায় আর্জেন্টিনা।

ছবি: সংগৃহীত

তবে সামিউন ইসলাম সানির দুই গোলে শেষ পর্যন্ত জয় পায় বাংলাদেশ। দুই গোলের সঙ্গে অপর গোলে সহায়তা করায় ম্যাচসেরা খেলোয়াড় হয় সামিউন। সেরা গোলকিপার হয়েছে লাবিব। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। এসময় তিনি বলেন, ‘আমরা একটি সুস্থ ও মেধাবী প্রজন্ম চাই। সেই প্রজন্মকে শুধু পড়াশোনা করলেই হবে না; ক্রীড়া চর্চাও করতে হবে। ক্রীড়া চর্চা যে শুধু শরীরের চর্চা তা কিন্তু নয়, এটি মানুষের বিকাশ ঘটায়। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যশোর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এস এম তৌহিদুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এজেডএম সালেক, জাতীয় দলের সাবেক ফুটবলার মাসুক মোহাম্মদ সাথী, ব্যবসায়ী ও সমাজসেবক জাকির হোসেন পলাশ।

ছবি: সংগৃহীত

ব্রাদার টিটো’স হোমের পরিচালক আলী আজম টিটো বলেন, শুধু পড়াশোনার মাধ্যমে শিশুরা আদর্শ মানুষ হয়ে গড়ে উঠবে না। সুস্থ জীবনবোধ ঘটাতে ক্রীড়া চর্চারও প্রয়োজন আছে। সুস্থ চিন্তা-সুস্থ জীবনবোধ ঘটাতে আমাদের এই ব্যতিক্রমী ফুটবল ম্যাচ। এই ম্যাচকে সামনে রেখে সাবেক গোলকিপার পিয়ারুজ্জামান পিরুর তত্ত্বাবধানে দুই মাসেরও বেশি সময় অনুশীলন করে শিক্ষার্থীরা।

আরো পড়ুন:
> যশোরে পুলিশ ও ডিবির পৃথক অভিযানে গ্রেফতার-৫
> মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি রোধ করা জরুরি

ডিসেম্বর ১৯, ২০২২ at ২১:২৮:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস