চিলমারীতে অবৈধভাবে জমি দখলদারদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

কুড়িগ্রামের চিলমারী উপজেলার চরাঞ্চলে নিজেদের জমি অবৈধভাবে দখল করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভূক্তভোগী জয়নুল আবেদীন গং। রোববার দুপুরে প্রেসক্লাব চিলমারীর সভাকক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদbসম্মেলনে ভুক্তভোগিদের পক্ষে মো.জয়নুল আবেদীন লিখিত বক্তব্যে বলেন,অষ্টমীরচর ইউনিয়নের ফেইচকা পাত্রখাতা মৌজার জে এল নং ২১,আর এস খ.নংন১০৮ এর ২২২৪ নং দাগে ৩একর ৭৪শতাংশ জমি পৈত্রিক সুত্রে আমাদের মালিকানায় রয়েছে। ওই জমি একই এলাকার মো.রুহুল আমিন গং দীর্ঘদিন ধরে দখল করে ছিল।

জমির মালিকানা পেতে বিবাদীগন আদালতে মামলা দায়ের করলে বিজ্ঞ আদালত মামলাটি খারিজ করে দেয়। পরে তারা জজ কোর্টে মামলা করলে আমাদের পক্ষে রায় দিয়ে বিজ্ঞ অতিরিক্তি জেলা ও দায়রা জজ গত ২২অক্টোবর মামলাটি খারিজ করেনদেন। মামলা খারিজ হওয়ায় তারা আমাদের জমি থেকে তাদের স্থাপনা সরিয়ে নিয়ে যায়। হঠাৎ করে গত ২ডিসেম্বর তারিখে তারা আমাদের পুকুর থেকে মাছ ধরে নিয়ে যায় এবং ৫ ডিসেম্বর জমি থেকে ফসল কেটে নিয়ে যায় এবং আমার পরিবারের লোকজনকে নানা রকম হুমকী ধামকী দিতে থাকে।

আরো পড়ুন :
জাদুকর, সোনালি ট্রফিটা যে তোমায় একটু ছুঁতে চায়!
আমাদের মতো কেউ যেন আর বিচারহীনতার কষ্ট না পায়: প্রধানমন্ত্রী
কালীগঞ্জ সরকারি হাসপাতালে পাবলিক টয়লেট না থাকায় বিপাকে রোগিরা

স্থানীয় ঢুষমারা থানায় পুকুর থেকে মাছ ধরা ও জমি থেকে ফসল কাটার অভিযোগ দেয়া হয়ে কর্তৃপক্ষ মামলা নিতে অস্বীকৃতি জানায়। তিনি আরও বলেন,বিবাদী রুহুল আমিন গং সব সময় বিভিন্নভাবে হুমকি ধামকি দেয়াসহ আমাদের নিজের ঘর দখলের পায়তারা করছে। যে কোন সময়ে আমাদের প্রাণে মেরে ফেলতে পারে রুহুল আমিন গং। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন,পৈত্রিক সুত্রে পাওয়া ওই জমির মালিক মো.জয়নুল আবেদীন,ওয়াজেদ্ আলী,আব্দুস জেহাদ,চাদ মিয়া,সফিউর রহমান প্রমুখ।

ডিসেম্বর ১৮.২০২২ at ২০:০২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর