কালীগঞ্জ সরকারি হাসপাতালে পাবলিক টয়লেট না থাকায় বিপাকে রোগিরা

ছবি: সংগৃহীত

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ বহিঃ বিভাগের রোগিদের বাথরুম না থাকার বিপাকে নারী শিশু প্রতিবন্ধী ও বয়স্করা। ৫০ শস্যবিশিষ্ট এই হাসপাতালে দূর্ভোগ পোহাতে হচ্ছে প্রতিনিয়ত দূর দূরান্ত থেকে আগত সাড়ে ৩ থেকে ৪ শতাধিক রোগী ও স্বজনদের। বহিঃবিভাগের রোগিদের জন্য প্রয়োজনীয় বাথরুম না থাকার সৃষ্টি হচ্ছে বিরুপ পরিস্থিতির।

জরুরী প্রয়োজনে রোগিদের ব্যবহারের বাথরুম ও বাইরে কাজ সারতে বাধ্য হচ্ছেন তারা। কালীগঞ্জ উপজেলার ১১ টি ইউনিয়ন ও ১টি পৌরসভার একমাত্র ভরসা সরকারি এই হাসপাতালটি। এখানে ঝিনাইদহ সদরের কিছু রুগীর চাপও লক্ষ করা যায়। প্রতিদিনই ঠান্ডা, জ্বর, শ্বাসকষ্টসহ নানা রোগ নিয়ে ছুটে আসছেন এই হাসপাতালে। এতে করে অতিরিক্ত রোগীদের বাড়তি চাপ সামলাতে হিমশিম খাচ্ছে নার্সসহ চিকিৎসকরা।

যে কারনে রোগিদের প্রচন্ড চাপের কারনে ডাক্তার দেখিয়ে ফিরতে অনেক সময় লাগে। হাসপাতালে আগত রোগীরা বলেন,হাসপাতালে পরিষ্কার পরিচ্ছন্নতারও অভাব রয়েছে। আর পুরুষ ও নারী ওয়ার্ডের বাথরুমের অবস্থাও বেশ খারাপ। যে কারনে বহিঃবিভাগের জন্য বাথরুম অতিব প্রয়োজন হয়ে পড়েছে।

আরো পড়ুন :
ক্ষেতলালে আন্তর্জাতিক অভিবাসী দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত 
সুস্থ মানবদেহের জন্য কাজ করবে জিংকসমৃদ্ধ ধানের ভাত
বিএনপির ছেড়ে দেওয়া শূন্যঘোষিত আসনে নির্বাচনের তারিখ ঘোষণা

এ ব্যাপারে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আলমগীর হোসেন জানান,উপজেলা পরিষদসহ আমি আমার দপ্তরকে বিষয়টি অবহতি করেছি। আশা রাখি একটা সমাধান হবে।কালীগঞ্জ উপজেলা স্বাস্ব্য কমপ্লেক্স এ বহিঃবিভাগের রোগিদের কথা মাথায় রেখে বাথরুম ও ওয়াশ রুমের ব্যপারে যথাযথ কতৃপক্ষ সুবিবেচনা করবেন এমন প্রত্যাশা করেন ভুক্তভোগী সাধারন মানুষ।

ডিসেম্বর ১৮.২০২২ at ১৮:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর