ফাইনালে গ্রামের ২৫০০ মানুষকে ভুনাখিচুড়ি খাওয়াবেন আর্জেন্টিনা সমর্থকরা

কাতার বিশ্বকাপ ফাইনাল ম্যাচের দিন আর্জেন্টিনার দেড় হাজার সমর্থককে বড় পর্দায় বিশ্বকাপ খেলা দেখানোর পাশাপাশি খিচুড়ি খাওয়ানোর আয়োজন করেছেন তালা উপজেলার কলাগাছি গ্রামের এক দল মেসিভক্ত। রোববার রাতে ফাইনাল ম্যাচে ফ্রান্সের মুখোমুখি হবে আর্জেন্টিনা। এ খেলা উপভোগ করতে কলাগাছি গ্রামে এ আয়োজন করেছেন একদল আর্জেন্টিনা সার্পোটার। আর আর্জেন্টিনা জিতলে পুরা তালা উপজেলা মোটর সাইকেল শোভাযাত্রা করারও প্রতিশ্রুতি দিয়েছেন তারা।

আর্জেন্টিনা সমর্থক কেউ কেউ শিক্ষার্থী, ব্যবসায়ী, আবার কেউ মাঠে ঘাঠে কাজ ও করে। স্থানীয়রা জানান, বিশ্বকাপ উপলক্ষে অন্য দলের তুলনায় আর্জেন্টিনার সমর্থক আমাদের গ্রামে বেশি। গ্রামের ছোট বড়, বুড়া আদি করে সবাই খেলা দেখে। আর্জেন্টিনার খেলার দিন তাদের খাওয়া ঘুম থাকে না। তারা সব সময় গুনগুন করে মেসির নাম জব করতে থাকে। খেলায় মেসি ভালো খেলা দেখাতে পারলে তারা সারারাত আনন্দের সহিত রাত কাটিয়ে দেয় খোলা আকাশের নিচে গান বাজনা করে।

এরপর আর্জেন্টিনা সমর্থক পিয়াস, বিজয়, আনন্দ ও মনোরঞ্জন টি স্টোর এর পক্ষ থেকে আর্জেন্টিনার প্রতিটি খেলায় দর্শকদের চা, পান, বিড়ি, সিগারেট দিয়ে থাকেন এবং পাশাপাশি বিজয় উল্লাস করেন সমর্থকরা। সবশেষ ১৪ ডিসেম্বর বাংলাদেশ সময় রাত ১টায় সেমি ফাইনালে ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে হারিয়ে ফাইনালে ওঠে আর্জেন্টিনা। বিশ্বকাপ খেলায় সেমিফাইনালের আগ পর্যন্ত চায়ের দোকানে সকল দর্শকদের খাওয়ার খরচ এ পর্যন্ত ১০ হাজার টাকার বেশি খরচ হয়েছে বলে জানান পিয়াস ও আনন্দ। তারা বলেন, “অসাধারণ খেলা খেলে যাচ্ছে প্রিয় মেসিরা। প্রতিটি খেলাই সমর্থকদের দেখার আয়োজন করেছি।

আরো পড়ুন:
বিজয় দিবসের অনুষ্ঠান বর্জন করল শিবগঞ্জ আ.লীগ
সংবিধানবিরোধী যে কোনো অপতৎপরতার বিরুদ্ধে সজাগ থাকুন: রাষ্ট্রপতি
নড়াইলে মাস ব্যাপী ফুটবল প্রশিক্ষণের উদ্বোধন

ফাইনালে খেলাটা বড় পর্দায় উপভোগ করবে দর্শকরা। আগে তো আমরা সকল দর্শকদের এই শীতের রাতে চায়ের দোকানের খাবার খাওয়ায়ছি আর ফাইনালে সাথে থাকবে ভুনা খিচুড়ির আয়োজন। এবারের বিশ্বকাপ আমার পছন্দের দল আর্জেন্টিনাই নিবে। আর তারা প্রতিশ্রুতি দেন আর্জেন্টিনা জিতলে গ্রামের সবাইকে ভুনাখিচুড়ি রান্না করে খাওয়াবো এবং আমরা পুরো তালা উপজেলা শহর মোটর সাইকেল শোভাযাত্রা করব বিজয় উল্লাসে।

ডিসেম্বর ১৭.২০২২ at ১৯:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর