কাজিপুরে বিজয় দিবস শ্রদ্ধাভরে উদযাপন

সিরাজগঞ্জের কাজিপুরে মহান বিজয় দিবসে দিনব্যাপী আয়োজিত নানা কর্মসূচির মাধ্যমে উপজেলা প্রশাসন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, উপজেলা আওয়ামী লীগ, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন শ্রদ্ধাভরে উদযাপন করেছেন।শুক্রবার সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসের শুভ সূচনা করা হয়। স্বাধীনতা স্কয়ারে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে, বরইতলা মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।

সকাল দশটায় পরিষদ মাঠে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুখময় সরকারের সভাপতিত্বে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও সম্মান প্রদর্শন , বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। এই সময় ভার্চুয়াল বক্তব্যে প্রধান অতিথি সিরাজগঞ্জ -১ আসনের সাংসদ তানভীর শাকিল জয় বলেন, স্বাধীনতা যুদ্ধে জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের অবদান, ত্যাগের বিনিময়ে অর্জিত আমাদের মহান বিজয় দিবস। শ্রদ্ধার সাথে স্মরণ করি, আত্মদানকারী সকল শহীদদের। আর একটি যুদ্ধে জয়ী জননেত্রী শেখ হাসিনা , সেটা হলো, অর্থনৈতিক মুক্তি।

আরো পড়ুন :
>৩২০ বিলিয়ন ডলার সামরিক বাজেট, কার বিরুদ্ধে যুদ্ধ করবে জাপান?
>বাংলাদেশি সমর্থকদের মেসির স্ত্রী-মায়ের বিশেষ বার্তা
>জাবিতে মার্কেটিং অ্যালামনাই অ্যাসোসিয়েশনের নতুন কমিটি গঠন

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শ্যামল কুমার দত্ত ‌‌‌। পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে কুচকাওয়াজ উপভোগ করেন অতিথিবৃন্দ। দুপুরে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা এবং জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিকেলে প্রীতি ফুটবল প্রতিযোগিতার মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

ডিসেম্বর ১৬.২০২২ at ২১:৪১: (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর