সবারই মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে দেশকে ভালোবাসা উচিত – এমপি প্রিন্স

পাবনা জেলা আওয়ামী লীগের উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সন্ধ্যায় শহরের বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল’র সভাপতিত্বে বক্তব্য দেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। বক্তব্য কালে তিনি বলেন, আজকের এই দিনে বাংলাদেশ স্বাধীন হয়েছিল বলেই মানুষ সুখী সমৃদ্ধশালী একটি দেশে বাস করছে।

আর যদি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ডাক না দিত তাহলে হয়তো এ দেশ স্বাধীন হতো না। এদেশের মানুষও স্বাধীন সার্বভৌম রাষ্ট্র পেত না। তিনি বলেন,বর্তমান তরুণ ও নতুন প্রজন্মের অনেকেই আমাদের গৌরবময় সোনালি ইতিহাস ভালো করে জানে না। তাই আমাদের সবার উচিত দেশের ইতিহাস জানা।সবারই উচিত মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে দেশকে ভালোবাসা, দেশের জন্য কাজ করা। দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধের ফসল এ স্বাধীন সার্বভৌম বাংলাদেশ।

আরো পড়ুন :
বিজয় দিবসে বটিয়াঘাটা প্রেস ক্লাবের পুষ্পমাল্য অর্পন, ও আলোচনা সভা অনুষ্ঠিত
বিজয় দিবস উপলক্ষে যশোরের শার্শায়, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা
গোমস্তাপুরে মহান বিজয় দিবস পালিত 

অনুষ্ঠানে জেলা আওয়ামীলীগের সাবেক দপ্তর সম্পাদক এডভোকেট আব্দুল আহাদ বাবু’র পরিচালনায় আরো বক্তব্য দেন জেলা আওয়ামীলীগের সাবেক ত্রার্ন ও সমাজকল্যাণ সম্পাদক শাওয়াল বিশ্বাস, জেলা কৃষক লীগের সভাপতি শহিদুর রহমান শহিদ প্রমুখ। আলোচনা শেষে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

ডিসেম্বর ১৬.২০২২ at ২০:১৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর