মাদক দিয়ে কলেজছাত্র আটক চেষ্টায়, মানিকগঞ্জে ২ পুলিশ প্রত্যাহার

ছবি- সংগৃহীত

মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলায় মাদকদ্রব্য দিয়ে দুইজন কলেজছাত্রকে ফাঁসানোর অভিযোগ উঠেছে। দুইজন পুলিশ কনস্টেবল সহ মোট চারজনের বিরুদ্ধে ছাত্রদের মারধরের অভিযোগ উঠেছে। মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার আন্ধারমানিক অঞ্চলের পদ্মা নদীর পাড়ে বৃহস্পতিবার ( ৮ ডিসেম্বর ) বিকেলে এই ঘটনা ঘটে। পুলিশ সদস্যরা হলেন হরিরামপুর থানার কনস্টেবল আব্দুল জব্বার ও আব্দুল লতিফ। এ ঘটনায় স্থানীয় অটোচালক মামুন মিয়া ও থানার ওসির বাসার কাজের লোক মাসুদ মিয়া জড়িত বলে অভিযোগ রয়েছে।

মারধরে আহত শিক্ষার্থীরা হলেন সরকারি দেবেন্দ্র কলেজের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী নিজাম উদ্দিন ও ঢাকা কলেজের অনার্স প্রথম বর্ষের ফয়সাল আহমেদ। তাদের উভয়ের বাড়ি হরিরামপুর উপজেলায়। প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার বিকেলে কলেজছাত্র নিজাম উদ্দিন ও ফয়সাল আহমেদ পদ্মা পাড়ে বসে গল্প করছিলেন। এ সময় স্থানীয় অটোচালক মামুন মিয়া ও থানার ওসির বাসার কাজের লোক মাসুম এসে তাদের গাঁজা দিয়ে ফাঁসানোর চেষ্টা করলে শিক্ষার্থীরা প্রতিবাদ করে।

এরপর অটোচালক মামুন ও ওসির বাসার কাজের লোক মাসুম ফোন করে হরিরামপুর থানার পুলিশ কনস্টেবল আব্দুল জব্বার ও আব্দুল লতিফকে ডেকে আনেন। এরপর তারা পুলিশের সঙ্গে মিলে কলেজ শিক্ষার্থীদের ফাঁসানোর চেষ্টা ও মারধর করে। এ সময় আশপাশের লোকজন এগিয়ে এলে পুলিশের দুই কনস্টেবলসহ চারজন পালিয়ে যান। পরে স্থানীয়রা ছাত্রদের উদ্ধার করে হরিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে উন্নত চিকিৎসার জন্য মানিকগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়।

আরো পড়ুন:
রূপগঞ্জে জামায়াত-বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল
শীতের সকাল
রূপগঞ্জে জামায়াত-বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল

এ বিষয়ে মানিকগঞ্জ জেলার পুলিশ সুপার মুহাম্মদ গোলাম আজাদ খান জানান, এ ঘটনায় পুলিশ কনস্টেবল আব্দুল জব্বার ও আব্দুল লতিফকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিভাগীয় আইনগত ব্যবস্থার নেয়ার জন্য অনুরোধ করা হবে। এ ছাড়া অন্য জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

ডিসেম্বর ০৯.২০২২ at ১০:২৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/ এসআর