যবিপ্রবির শিক্ষক সমিতির নির্বাচন ১৮ ডিসেম্বর

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) শিক্ষক সমিতির নির্বাচনী তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। গঠনতন্ত্র অনুযায়ী ২০২৩ সালের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন আগামী ১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।বুধবার (৫ ডিসেম্বর) প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. শিরিন নিগার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

নির্বাচনী তফসিল ও যবিপ্রবি শিক্ষক সমিতির গঠনতন্ত্রের ৬ নং ধারা অনুযায়ী ১১ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটিতে মোট ৭ টি পদের জন্য নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, সহ-সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষ এবং ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে একজন করে মোট ছয়জন নির্বাচিত হবেন। এছাড়া কার্যনির্বাহী পরিষদের সদস্য হিসেবে পাঁচ জন প্রার্থী নির্বাচিত হবেন।

নির্বাচন উপলক্ষে ৫ ডিসেম্বর (সোমবার) খসড়া ভোটার তালিকা ও ৭ ডিসেম্বর (বুধবার) চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন।১০ ডিসেম্বর (শনিবার) থেকে ১২ ডিসেম্বর (সোমবার) পর্যন্ত মনোনয়ন পত্র বিতরণ ও গ্রহনের কাজ চলবে। মনোনয়ন পত্র যাচাই-বাছাই এবং মনোনয়ন পত্র প্রত্যাহার সাপেক্ষ ১৪ ডিসেম্বর (বুধবার) বেলা ০২:৩০ ঘটিকায় চুড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন।

আরো পড়ুন:
থানচিতে গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ অনুষ্ঠিত 
ঝিনাইদহে সাতটি ককটেল ও ৯টি পেট্রোল বোমা জব্দ
হরিণাকুন্ডুর মুন্সি মার্কেটে মুখোশধারী দুর্বৃত্তদের কিলিং মিশনে ব্যাবসায়ী নিহত 

ভোট কেন্দ্র হিসেবে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(যবিপ্রবি) বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিকে নির্ধারন করা হয়েছে। ভোট গ্রহন চলবে ১৮ই ডিসেম্বর (রোববার) সকাল ১০ঃ৩০ ঘটিকা থেকে বলা ১:৩০ ঘটিকা পর্যন্ত। এবং ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে। উল্লেখ্য, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(যবিপ্রবি) শিক্ষক সমিতি-২০২২ এর সভাপতির দায়িত্ব পালন করেছেন ড. সেলিনা আক্তার ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন ড. আশরাফুজ্জামান জাহিদ।

ডিসেম্বর ০৫.২০২২ at ২০:৪০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/ এসআর